এক ট্রাক চুরির তদন্ত করতে গিয়ে ৮০ ট্রাকের সন্ধান!

এক ট্রাক চুরির তদন্ত করতে গিয়ে ৮০ ট্রাকের সন্ধান!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজশাহীতে একটি ট্রাক চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য। জানতে পারা গেল দেশের ট্রাক চোর সিন্ডিকেটের মূল হোতার নাম। বেরিয়ে এলো অভিনব কায়দায় ৮০টি ট্রাক চুরির তথ্য।

ট্রাক চুরি সিন্ডিকেটের মূল হোতার নাম মনির।

তার বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার আদর্শপাড়া এলাকায়। তাকে শেষ পর্যন্ত গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।  

চট্টগ্রাম সমুদ্র সৈকত থেকে ট্রাক চোরদের গডফাদার মনিরকে গেল বুধবার (৪ জুলাই) ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন রাজশাহী জেলা পুলিশ সুপার মো. শহীদুল্লাহ। জেলা পুলিশ লাইন্সে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

পুলিশ সুপার জানান, গত ৬ জুন রাজশাহীর গোদাগাড়ী থেকে একটি ট্রাক চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে ডিবি পুলিশ রাজবাড়ী জেলা থেকে আবদুল আহাদ নামে এক ব্যক্তিকে আটক করে। পরে তার তথ্যের ভিত্তিতে রাজশাহী থেকে সুজন ও আরিফ নামে আরও দুজনকে আটকের পর পুলিশ সারাদেশে ট্রাক চুরির মূল হোতা মনিরকে শনাক্ত করে।

মনিরকে গ্রেপ্তারের পর পুলিশ জানতে পারে, সারাদেশ থেকে ট্রাক চুরির পর বিআরটিএ’র একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে ট্রাকের নম্বর পরিবর্তন করে জাল কাগজপত্র তৈরি করা হয়। একটি সিন্ডিকেটের মাধ্যমে পরে তা বিক্রি করে দেওয়া হয়।

এসপি মো. শহীদুল্লাহ আরও জানান, মনিরকে জিজ্ঞাসাবাদে সারাদেশ থেকে প্রায় ৮০টির মতো ট্রাক চুরির তথ্য পেয়েছে পুলিশ। এখন এসব ট্রাক উদ্ধারের চেষ্টা চলছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর