জানতাম নেইমার বাঁকানো শট নিবে: কোর্তোয়া

জানতাম নেইমার বাঁকানো শট নিবে: কোর্তোয়া

ক্রীড়া ডেস্ক

গোলপোস্টের নিচে দাঁড়িয়ে ব্রাজিলিয়ানদের সব শট অবিশ্বাস্য দক্ষতায় রুখে দিয়ে ম্যাচের সব আলো কেড়েছেন বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তায়া।

বিশেষ করে ম্যাচের শেষ দিকে নেইমারের বাঁকানো শট বাঁচিয়ে প্রশংসিত হচ্ছেন ইংলিশ জায়ান্ট চেলসির এই শেষপ্রহরী। নেইমার যেকোনো সময় বাঁকানো শট নিবেন, এমন ধারণা আগেই ছিল কোর্তায়ার। তাই মানসিকভাবে সব সময় নিজেকে প্রস্তুত রেখেছেন দীর্ঘদেহী এ গোলরক্ষক।

ম্যাচের শেষ প্রান্তে ডগলাস কস্তার বাড়ানো বলে বাঁকানো শট নেন নেইমার। হাওয়ায় ভাসানো শট ছিল একেবারে গোলমুখে। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ান কোর্তোয়া। বামদিকে উড়ন্ত ভঙ্গিমায় লাফিয়ে সেলেসাওদের নিশ্চিত গোল বঞ্চিত করেন।

 

news24bd.tv

নেইমারের ওই শটটা রুখে দিয়ে বেশ উচ্ছ্বসিত কোর্তোয়া। ম্যাচ শেষে নিজের পরিকল্পনা ও দলের সফল্য নিয়ে সঙ্গে কথা বলেন এই ২৬ বছর বয়সী গোলরক্ষক, ‘আমি জানতাম নেইমার বাঁকানো শট নিতে পছন্দ করে। তাই সব সময় প্রস্তুত ছিলাম। তার শট আমাকে রুখতেই হতো এবং আামি পেরেছি। ’ 

‘আমাদের পরিকল্পনা আজ (কাল) দারুণ ছিল। দিনটা আমাদের ছিল। আমার সব সময়ই স্বপ্ন ছিল বিশ্বকাপ খেলা। আমি খেলতে পারছি। আজকের জয়টা স্মরণীয় হয়ে থাকবে। আমরা প্রতিটি ম্যাচ জিততে চাই। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সবাই বলেছিল, হারলেও চলবে। কিন্তু আমরা জিতেই শেষ ষোলোতে উঠি’ – যোগ করেন কোর্তোয়া।

বিশ্বকাপের আগে কোর্তোয়াকে নিয়ে সমালোচনা কম হয়নি। গেল মৌসুমে আহামরি কিছুই করতে পারেন নি চেলসির প্রধান গোলপ্রহরী। তবে এসব নিয়ে এখন আর মাথা ব্যথা নেই। তার ভাষ্য,‘আমাকে নিয়ে অযথা সমালোচনা করা হয়েছে। পুরো বিষয়টি ‘অন্যায্য’। আমি বারবার আমার সামর্থ্যের জানান দিয়েছি। ’ 

সূত্র: বিবিসি, স্কাই স্পোর্টস

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর