যে ৭ বিষয়ে মেয়েরা প্রায়ই ‘মিথ্যে’ বলে!

যে ৭ বিষয়ে মেয়েরা প্রায়ই ‘মিথ্যে’ বলে!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রেম-ভালোবাসা-ব্যক্তিগত তথ্যসহ ৭ বিষয়ে মেয়েরা প্রায়শই মিথ্যা কথা বলে। নিজের সুবিধার জন্য তারা যে কারও সঙ্গে মিথ্যা বলে থাকে। এ ক্ষেত্রে প্রেমিক বা স্বামীকেও ছাড় দেয় না। একাধিক গবেষণা থেকে এমনটাই জানা গেছে।

 

জেনে নিন মেয়েদের সেই ৭ মিথ্যে:  

প্রকৃত বয়স : মেয়েরা সবচেয়ে বেশি মিথ্যা বলে নিজেদের বয়স নিয়ে। এ ক্ষেত্রে তারা সবসময় বয়স কিছুটা কমিয়ে বলে থাকে। বিশেষ করে পুরুষদের সামনে তারা বয়স লুকোতে দ্বিধা করে না। যদি বলতেই হয়, তাহলে বয়স কমিয়ে বলে।

সাবেক প্রেম : মেয়েরা বর্তমান প্রেমিক বা স্বামীর কাছে সাবেক প্রেমিকের ব্যাপারে প্রকৃত সত্য কখনোই বলে না। এটিও সত্য, পুরুষরাও তা শুনতে পছন্দ করেন না। এ বিষয়টি অবশ্য পুরুষদের ক্ষেত্রেও অনেকটাই বলা চলে।

স্বামীর উপার্জন : মেয়েরা স্বামীর উপার্জন নিয়ে প্রায়ই মিথ্যা বলে। এ বিষয়ে সবাই স্বামীর আয়ের কথা একটু বাড়িয়ে বলতে পছন্দ করে।

news24bd.tv

ভুল স্বীকারের ক্ষেত্রে : নিজের দোষ বা ভুল ঢাকতে মেয়েরা পারদর্শী। বিশেষ করে স্বামী বা প্রেমিকের সামনে মেয়েরা কখনোই নিজের দোষ স্বীকার করে না। বরং ঘুরিয়ে ফিরিয়ে এটিই প্রমাণ করতে চায় যে, অন্য সবাই দোষী বা ভুল বলছে। আর সে নির্দোষ।

সামাজিক মাধ্যমে মিথ্যা : সামাজিক মাধ্যমে নিজের জীবনের বিষয়ে অযথা মিথ্যা তথ্য পরিবেশন করে অসংখ্য মেয়ে। নিজের যে ব্যক্তিগত বিষয়ে সামাজিক মাধ্যমে না বললেই নয়, সে বিষয়গুলোও অকারণে রঙ মাখিয়ে অতিরঞ্জিত করে বলে।

অন্য মেয়েদের বিষয়ে : অন্য মেয়েদের ব্যাপারে অনেক মেয়েই নিজের প্রেমিক বা স্বামীকে বানিয়ে বানিয়ে মিথ্যা কথা বলে থাকে। বেশিরভাগ ক্ষেত্রেই এর পেছনে হিংসা, নিরাপত্তাহীনতা ও হীনমন্যতা কাজ করে।

রূপচর্চার বিষয়ে : নিজেদের সৌন্দর্য ধরে রাখার জন্য বেশিরভাগ মেয়েই চেষ্টার কোনো ত্রুটি রাখে না। ডায়েট, রূপচর্চা, পার্লারে যাওয়া ইত্যাদি চলতেই থাকে। অথচ মেয়েরা নিজেদের রূপচর্চার এই তথ্য কাউকে জানাতে রাজি নয়! নিজের আসল সৌন্দর্যের রহস্য কিংবা টিপসগুলো প্রিয় বান্ধবীকে পর্যন্ত পুরোপুরি জানায় না।  

 

 অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর