এবারও উটের ভবিষ্যদ্বাণী সত্য হলো!

ক্রোয়েশিয়াকে বিজয়ী ঘোষণা করেছিল শাহিন নামের উট।

এবারও উটের ভবিষ্যদ্বাণী সত্য হলো!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে প্রথম সেমিফাইনালের পর দ্বিতীয় সেমিফাইনালেও সত্যে পরিণত হলো শাহিন নামের উটের ভবিষ্যদ্বাণী! গতরাতের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া, যা খেলার আগেই জানিয়েছিল উটটি। প্রথম সেমিফাইনালের আগেও ফ্রান্সকে ফাইনালিস্ট ঘোষণা করেছিল বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করে ইতোমধ্যে তারকাখ্যাতি পাওয়া উট শাহিন।

আগের বিভিন্ন ম্যাচের পাশাপাশি দুটি সেমিফাইনালের ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় উটটিকে নিয়ে হইচই পড়ে গেছে। ভালো ভালো খাবার দেওয়া হচ্ছে।

সবাই তাকিয়ে আছে ফাইনালে কাকে জয়ী ঘোষণা করে শাহিন তা দেখার আশায়। শুরু হয়ে গেছে ফাইনালে জয়-পরাজয় নিয়ে কোটি কোটি ডলার বাজির খেলা। আর বাজিকরদের চোখ এখন শাহিনের দিকে। এমনকি ফ্রান্স ও ক্রোয়েশিয়ার ভক্ত-সমর্থকরাও এখন উটের ভবিষ্যদ্বাণীর দিকে তাকিয়ে।

কিন্তু, কীভাবে এমন ভবিষ্যদ্বাণী করে উটটি। এর আগেও বিভিন্ন খেলায় ভবিষ্যদ্বাণী করেছিল শাহিন। কিছু না মিললেও বেশিরভাগই মিলে গেছে। খেলার আগে শাহিনের সামনে দুটি দেশের পতাকা দেওয়া হয়। তার মধ্যে থেকে একটি পতাকা বেছে নেয় উটটি। তখন সেই দেশটিই জয়ী হবে বলে মনে করা হয়।

এবারের বিশ্বকাপটা যেন একটু অন্যরকম। প্রায় সব বড় দলগুলোই ছিটকে পড়েছে। আর এই ছিটকে যাওয়ার লড়াইয়ে ভবিষ্যদ্বাণী করে বরাবরই আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছে শাহিন নামের উটটি। অ্যাকিলিস নামের একটি বিড়ালও সেই জ্যোতিষ দলে ছিল। তবে বেশিরভাগ ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ হওয়ায় আলোচনা থেকে বাদ পড়ে গেছে অ্যাকিলিস। রয়ে গেছে উট শাহিন। অল্প কিছু ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ হলেও মিলে গেছে অধিকাংশই। এমনকি প্রথম ও দ্বিতীয় সেমিফাইনালেরর আগে দেওয়া ভবিষ্যদ্বাণীও মিলে গেছে, যেখানে ফ্রান্স ও ক্রোয়েশিয়াকে জয়ী ঘোষণা করেছিল শাহিন। প্রথম সেমিতে শক্ত রক্ষণভাগের পাশাপাশি ক্ষিপ্র গতির আক্রমনভাগের কারণে অসংখ্য ফুটবলবোদ্ধা বেলজিয়ামের পক্ষে মত দিলেও ফ্রান্সই ফাইনাল নিশ্চিত করে। গতকাল ফাইনালে উঠার লড়াইয়ে মস্কোতে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। সোশ্যাল মিডিয়ায় যত ভবিষ্যদ্বাণী আসে তার অধিকাংশই ছিল ইংল্যান্ডের পক্ষে। আর উটের মত ছিল ক্রোয়েশিয়ার পক্ষে। শেষ পর্যন্ত ইংল্যান্ডকে কাঁদিয়ে ফাইনাল নিশ্চিত করে ক্রোয়েটরা।

.............................................................................
আরও পড়ুন: ইংল্যান্ড না ক্রোয়েশিয়া কে যাবে ফাইনালে? উট যা বললো

.............................................................................

ফিফা বিশ্বকাপের ২১তম আসরটা নতুনদের জন্যই। একে একে ফেভারিটদের বিদায় আর তারুণ্য শক্তির আধিপত্যে হয়তো নতুনদের ছোঁয়ার অপেক্ষাতেই আছে বিশ্বকাপের সোনালি শিরোপা।

...............................................................................................................

আরও পড়ুন: বেলজিয়াম না ফ্রান্স কে যাবে ফাইনালে? কী জানাচ্ছে উট
.................................................................................................................

বিশ্বকাপের আর দুটি ম্যাচ বাকি। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আগামী ১৪ জুলাই মুখোমুখি হবে বেলজিয়াম ও ইংল্যান্ড। পরের দিন ১৫ জুলাই মস্কোতে শিরোপা দখলের লড়াইয়ে নামবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। এই দুই ম্যাচে উট শাহিন কোন দিকে মত দেয় সেদিকে তাকিয়ে আছে ফুটবলভক্তদের একটা বড় অংশ।

সম্পর্কিত খবর