গ্রেফতার নর্থ সাউথের চার ট্রাস্টিকে আদালতে নেয়া হয়েছে

নর্থ সাউথের চার ট্রাস্টিকে আদালতে নেয়া হচ্ছে

গ্রেফতার নর্থ সাউথের চার ট্রাস্টিকে আদালতে নেয়া হয়েছে

জুবায়ের সানি

অর্থ আত্মসাত মামলায় গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের চার ট্রাস্টিকে থানা থেকে আদালতে নেয়া হয়েছে। কিছুক্ষণের মধ্যেই তাদেরকে বিচারপতি কে এম ইমরুল কা‌য়ে‌সের আদাল‌তে তোলা হ‌বে। আজ সোমবার হাইকোর্ট থেকে তাদের নিয়ে পুলিশের প্রিজন ভ্যান সোয়া ১১ টায় রওনা হয়।

এই মামলায় হাই‌কো‌র্টে জা‌মিন চাই‌তে গে‌লে গতকাল রোববার কোর্ট তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে নিম্ন আদালতে হাজির করতে বলে।

এরপর রাত ১১টার কিছু প‌রে তা‌দের হাই‌কোর্ট থে‌কে থানায় নি‌য়ে আসা হয়।

রাতে শাহবাগ থানার ওসি নিউজ টোয়েন্টিফোরকে জানান, জামিন না মেলায় নর্থ সাউথের চার ট্রাস্টিকে আজ শাহবাগ থানাতেই  রাখা হবে, কাল সকালে তোলা হবে নিম্ন আদালতে।

এর আগে গত বৃহস্পতিবার আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানির দিন ধার্য করেন হাইকোর্টের এই বেঞ্চ। গত বুধবার এই চার জনের আগাম জামিনের শুনানি শেষে অধিকতর শুনানির জন্য বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছিলেন হাইকোর্ট।

 

প্রায় ৩০৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত ৫ মে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। এ মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ডেভেলপমেন্টের নামে ৯ হাজার ৯৬ দশমিক ৮৮ ডেসিমাল জমির ক্রয়মূল্য বাবদ ৩০৩ কোটি ৮২ লাখ ১৩ হাজার ৪৯৭ টাকা অতিরিক্ত অর্থ হস্তান্তর, রূপান্তর, স্থানান্তর ও গোপন করার মাধ্যমে আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

বিশ্ববিদ্যায়ের সিন্ডিকেট, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, শিক্ষা মন্ত্রণালয় অর্থাৎ সরকারের সুপারিশ/অনুমোদনকে পাশ কাটিয়ে বোর্ড অব ট্রাস্টিজের কিছু সদস্যের অনুমোদনের মাধ্যমে এই অর্থ লোপাট করা হয়। এছাড়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্যদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির আরও অভিযোগ রয়েছে। সেসব অভিযোগেরও অনুসন্ধান চলছে বলে জানা গেছে।

news24bd.tv/রিমু