বিশ্বকাপ কার ক্রোয়েশিয়া না ফ্রান্সের? যা জানাচ্ছে উট (ভিডিও)

উট শাহীন।

বিশ্বকাপ কার ক্রোয়েশিয়া না ফ্রান্সের? যা জানাচ্ছে উট (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপের সেমিতে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। অন্যদিকে শক্তিশালী বেলজিয়ামকে টপকে ফাইনালে উঠেছে ১৯৯৮ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। দু’দল মহারণে নামার আগেই ফাইনালে কে জিতবে তা নির্ধারণ করে ফেলেছে জ্যোতিষী উট শাহীন। ফ্রান্সে ভক্তদের জন্য দুঃসংবাদ দিয়েছে আরব আমিরাতের ভবিষ্যৎবক্তা এ উট।

শাহীনের মতে, প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে ইতিহাস গড়বে ক্রোয়েশিয়া।

বিশ্বকাপ আসলেই ভবিষ্যদ্বাণী দিতে মুখোড় হয়ে ওঠে অনেক প্রাণী। ২০১০ সালে অক্টোপাস পলকে এখনো সবাই মনে রেখেছে তার ক্ষুরধার ভবিষ্যদ্বাণীর জন্য। স্পেনকে বিশ্বকাপ জয়ী বলেছিল সে এবং হয়েও ছিল তাই।

অবশ্য ওই অক্টোপাসকে পরে স্যুপ করে খাওয়া হয়।

রাশিয়া বিশ্বকাপে দেখা গিয়েছে অ্যাকিলিস নামক এক রুশ বিড়ালকে। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট। কোয়ার্টার ফাইনালেও প্রায় সবগুলো ম্যাচে সঠিক জয়ী খুঁজে নিয়েছে উট। সেমিফাইনালের দুটি ম্যাচেরই সঠিক জয়ী চিহ্নিত করেছে শাহীন। এদিক থেকে লক্ষ করলে দেখা যায় শাহীনের কথা অনুযায়ী হয়তো সত্যি সত্যি এবার বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া।

আরও পড়ুন: ভবিষ্যদ্বাণী করা সেই অক্টোপাস দিয়ে তৈরি হলো খাবার

উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে। এবার উট 'শাহীন' ফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে ক্রোয়েশিয়াকে। তাহলে কী এবার প্রথমবারের মতো বিশ্বকাপ জিততে যাচ্ছে ক্রোয়েশিয়া? তা বোঝা যাবে আগামীকাল ১৪ জুলাইয়ে।

আরও পড়ুন: সেই উটের কথাই সত্যি হলো!