প্রেমের টানে না পালানোর শপথ নিলো নোয়াখালীর স্কুলছাত্রীরা
প্রেমের টানে না পালানোর শপথ নিলো নোয়াখালীর স্কুলছাত্রীরা

সংগৃহীত ছবি

প্রেমের টানে না পালানোর শপথ নিলো নোয়াখালীর স্কুলছাত্রীরা

অনলাইন ডেস্ক

প্রেম বা অন্য কোনো কারণে বাড়ি ছেড়ে না পালানোর শপথ করেছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের স্কুলছাত্রীরা। ‘প্রাপ্ত বয়সের আগে বিয়ে নয়, প্রেমের টানে ক্ষতি হয়’ শীর্ষক সচেতনতা সভায় তারা এ শপথ নেয়।

সোমবার (২৩ মে) কোম্পানীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার রামপুর ইউনিয়নের বামনী উচ্চ বিদ্যালয়ে এ সচেতনতা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলছাত্রীদের শপথবাক্য পাঠ করান থানার পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান।

তিনি বলেন, সম্প্রতি নবম-দশম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীদের মধ্যে প্রেমের টানে ও প্রলোভনে পড়ে পালিয়ে বিয়ে করার প্রবণতা বেড়েছে। এ জন্য পুলিশের পক্ষ থেকে প্রত্যেক বিদ্যালয়ে সচেতনতা সভার আয়োজন করা হচ্ছে।

বামনী উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা বাল্যবিয়ে ও পালিয়ে যাওয়ার কুফল সম্পর্কে জেনে তারা এ ধরনের পথে না যাওয়ার শপথ করেছে। এছাড়া ইভটিজিং, মাদক, কিশোর গ্যাংয়ের অপতৎপরতা বন্ধসহ ছাত্রীদের নিরাপত্তায় সব ব্যবস্থার আশ্বাস দেয়া হয়েছে বলে জানান তিনি। এ সময় বামনী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক ও কোম্পানীগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি কোম্পানীগঞ্জে বিভিন্ন বিদ্যালয়ের নবম-দশম শ্রেণিতে পড়ুয়া ১৩ ছাত্রী প্রেমের টানে উধাও হয়ে গেছে। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।

news24bd.tv/কামরুল