'শেখ হাসিনার সরকারের উন্নয়ন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে'
'শেখ হাসিনার সরকারের উন্নয়ন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে'

সংগৃহীত ছবি

'শেখ হাসিনার সরকারের উন্নয়ন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে'

অনলাইন ডেস্ক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, গত ১৩ বছরে শেখ হাসিনার সরকারের উন্নয়ন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। '৭৫-পরবর্তী ২১ বছরে ক্ষমতায় থাকা দলগুলোও এত উন্নয়ন করতে পারেনি। এর কারণ '৭৫-এর পরে ক্ষমতায় আসা জিয়াউর রহমান সরকার দেশ গড়ার রাজনীতি করেননি। জিয়া যা করেছেন তা সবই ছিল লোক দেখানো।

সোমবার বরিশাল নগরীতে বিআইডব্লিউটিএর ড্রেজার বেজ উদ্বোধন অনুষ্ঠানে সুধী সমাবেশে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছেন। দলছুট-নৈতিকতাহীন বিভিন্ন ধরনের লোক এনে বিএনপি নামক একটি প্ল্যাটফর্ম করে রাজনীতির নামে দেশে লুটতরাজ ও মুক্তিযোদ্ধাসহ ভিন্ন মতের হাজার হাজার মানুষ হত্যা করেছেন। তাই বিএনপির আজকের যে পরিণতি- এটা তাদের প্রাপ্য।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০০৯ সালে শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর গত ১৩ বছরে ড্রেজারের সংখ্যা ৪০টি ছাড়িয়েছে। ১০ হাজার নদীপথ তৈরির লক্ষ্যে এরই মধ্যে ৭ হাজার পথ খনন সম্পন্ন হয়েছে। নদীর নাব্য ফিরিয়ে আনা, অবৈধ দখল ও দূষণের বিরুদ্ধে আমরা কাজ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, টোল হচ্ছে নৌবন্দরগুলোর আয়ের খাত। তাই নৌবন্দরগুলো টোলমুক্ত করার সুযোগ নেই।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. ওয়াহিদুর রহমান, অতিরিক্ত ডিআইজি মো. এনামুল হক, পুলিশ সুপার মো. মারুফ হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শহীদুল ইসলাম প্রমুখ।

দক্ষিণাঞ্চলের নদ-নদী দ্রুত ও স্বল্প সময়ে খনন এবং সংরক্ষণে বরিশাল নগরীর কীর্তনখোলার তীরে মেরিন ওয়ার্কশপ মাঠে ২৪ কোটি টাকা ব্যয়ে ড্রেজার বেজ নির্মাণ করা হয়েছে।

news24bd.tv/কামরুল