কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ২৫
কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ২৫

সংগৃহীত ছবি

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ২৫

জুবায়ের সানি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায়  ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় কয়েকজন আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, সংঘর্ষের ঘটনায় ২০ থেকে ২৫ জনের মত হাসপাতালে চিকিৎসা নিচ্ছে তবে এদের মধ্যে কেউ গুরুতর নয়। এই সংখ্যা আরও বাড়তে পারে।  

জানা গেছে, রোববার (২২ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদ জানিয়ে সমাবেশ করে ছাত্রদল। এ সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বক্তব্য রাখেন। ছাত্রদলের এ বক্তব্যে ক্ষুব্ধ হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর এদিন সন্ধ্যায় টিএসসিতে ছাত্রদলের নেতাকর্মীদের হামলা করা হয়। হামলায় তিনজন আহত হয়। এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে কর্মসূচি ঘোষণা করে ছাত্রদল।

এতে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের মধুর ক্যান্টিনসহ কয়েকটি স্থানে অবস্থান নেয়। ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে। এতে ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়ার মাথা ফেটে যায়। এ ছাড়া কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার ১২ নেতাকর্মী আহত হয়। আহতদের চিকিৎসা দিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আমান উল্লাহ আমান গণমাধ্যমকে জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। হামলায় আমাদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকসহ ৩০ জন আহত হয়েছে।

এদিকে একটি সূত্র জানায়, শাহবাগ হাইকোর্ট মাজার সংলগ্ন রাস্তায় এলাকায় একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

news24bd.tv/রিমু