দুদকের মামলায় সম্রাটের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ
দুদকের মামলায় সম্রাটের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

সংগৃহীত ছবি

দুদকের মামলায় সম্রাটের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে সকাল ১০টা ৫০মিনিটের দিকে সম্রাট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে আদালতে উপস্থিত হন। এরপর আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করা হয়।

সোমবার (২৩ মে) জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রাখেন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহীম। আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য আগামী ৩০ মে দিন ধার্য করা হয়েছে।

দুদকের করা মামলায় গত ১১ মে সম্রাটকে জামিন দিয়েছিলেন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালত। সব মামলায় জামিন পাওয়ায় তিনি কারামুক্ত হন।

পরে গত ১৮ মে ওই জামিন বাতিল চেয়ে দুদকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে সম্রাটের জামিন বাতিল করেন হাইকোর্ট। একইসঙ্গে সাত দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ নভেম্বর ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক।  একই বছরের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

news24bd.tv/রিমু