মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৩০ মিনিট আগে

‘সৌদি ও ইসরাইলের বিরুদ্ধে লড়াই শীঘ্রই’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘সৌদি ও ইসরাইলের বিরুদ্ধে লড়াই শীঘ্রই’

আমরা শীঘ্রই সৌদি আরব ও ইসরাইলের বিরুদ্ধে লড়াই করব বলে জানিয়েছেন সিরিয়ার বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ে অংশ নেওয়া সরকারি বাহিনীর এক কর্নেল।

দক্ষিণ সিরিয়ায় বসে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্যকে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব অন্যদিকে ঘুরিয়ে দিতে চাচ্ছে। কিন্তু আমাদের চোখ ফিলিস্তিনেই আটকে আছে।

আল মানার টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারটি গত ৭ জুলাই সম্প্রচার করা হয়েছে। তবে ওই কর্নেল নিজের নাম প্রকাশ করতে অনিচ্ছুক ছিলেন।-খবর ক্লিভল্যান্ডজিউশ নিউজের।

আমরা ছায়া যুদ্ধে লিপ্ত আছি উল্লেখ করে সিরীয় কর্নেল বলেন,  আমরা সৌদি রাজবংশ ও ইহুদিবাদী দাসদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। কিন্তু দ্রুতই আমরা তাদের প্রভূদের বিরুদ্ধে লড়াই করব।

ফিলিস্তিনিদে ব্যাপারে তিনি বলেন, আমরা আমাদের ফিলিস্তিনি সীমান্তে আছি। বিশ্ব ফিলিস্তিনকে ভুলে গেছে। কিন্তু প্রেসিডেন্ট আসাদ ভোলেনি।

এদিকে সিরিয়ায় প্রেসিডেন্ট বাসার আল আসাদবিরোধী ২০১১ সালের গণআন্দোলনের সূতিকাগার দারা শহরের বিদ্রোহী নিয়ন্ত্রিত অঞ্চলে এবার জাতীয় পতাকা উড়িয়েছে দেশটির সেনাবাহিনী।

গত মে মাসে দামেস্কের নিরাপত্তা নিশ্চিত করার পর প্রেসিডেন্ট বাসার আল আসাদ জর্ডান ও গোলান মালভূমির সীমান্তের কাছের গুরুত্বপূর্ণ এলাকা থেকে বিদ্রোহীদের তাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবার সিরিয়ার পতাকা নিয়ে দারায় সামরিক যান প্রবেশ করে। সঙ্গে ছিল রাশিয়ার সামরিক পুলিশও।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সানা জানিয়েছে, সিরীয় সেনাবাহিনী দারা আল বালাদে প্রবেশ করে প্রধান চত্বরে জাতীয় পতাকা উড্ডয়ন করে।

সংবাদ মাধ্যমে জানানো হয়, এখানেই সাত বছর আগে শুরু হয়েছিল প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে গণআন্দোলন।

মন্তব্য