আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল: ফখরুল
আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল: ফখরুল

সংগৃহীত ছবি

আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল: ফখরুল

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগ হামলা করে শতাধিক নেতাকর্মীকে আহত করেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান তিনি। মঙ্গলবার (২৪ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এর আগে মঙ্গলবার রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে আহত ছাত্রদল নেতাকর্মীদের দেখতে গিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল।

এই অবৈধ সরকার যতদিন থাকবে তাদের হাত থেকে কারও নিস্তার নেই। এ সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে, জোরপূর্বক সন্ত্রাস করে বেশিদিন ক্ষমতায় থাকা যাবে না। এই অবৈধ সরকার যতদিন থাকবে তাদের হাত থেকে কারও নিস্তার নেই।

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, আপনারা জানেন আওয়ামী লীগের সভাপতি ও অনির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দিয়ে তার জীবননাশের যে হুমকি দিয়েছেন তার প্রতিবাদে ছাত্রদল প্রতিদিন সভা সমাবেশ করেছে। গতকাল (সোমবার) সেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা আক্রমণ করে পিটিয়েছে। হুমকি দিয়েছে ছাত্রদলকে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেবে না।

তিনি আরও বলেন, আজ মঙ্গলবারও সকাল ৯টার দিকে ছাত্রদল তাদের কর্মসূচি পালন করতে গিয়ে আক্রান্ত হয়। এখনও সেই আক্রমণ চলছে। ইতোমধ্যে খবর পেয়েছি শহীদুল্লাহ হলে দুজন ছাত্রকে আটক করে রেখেছে।

বিএনপির মহাসচিব বলেন, আমরা জানতে পেরেছি ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, সাবেক এজিএস আকতার, ঢাবির সাবেক সহসাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ইয়াকুব গাজী রবি, হোমিওপ্যাথি মেডিকেল কলেজের মানসুরা আকতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-আহ্বায়ক জহির রায়হান রুবেল, সুফিয়ান, মিশু, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আল-আমিন, বাবলু, তন্নী মালিক, আবু হোরায়রা, সেলিমসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। কেউ কেউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  

আমি অবিলম্বে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং এসব সন্ত্রাসীদের যারা বিনা উস্কানিতে আক্রমণ করেছে তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

news24bd.tv/আলী