যুক্তরাষ্ট্রের একটি স্কুলে এলোপাথাড়ি গুলি, নিহতের সংখ্যা বেড়ে ২১ 
যুক্তরাষ্ট্রের একটি স্কুলে এলোপাথাড়ি গুলি, নিহতের সংখ্যা বেড়ে ২১ 

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের একটি স্কুলে এলোপাথাড়ি গুলি, নিহতের সংখ্যা বেড়ে ২১ 

নিবিড় আমীন

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইউভালদে শহরে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে নিহতের বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১৮ জনই শিক্ষার্থী। মঙ্গলবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে। এ হত্যাকাণ্ডের ঘটনায় গভীর শোক জানিয়ে বেদনাটাকে একশনে রূপ দেয়ার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

২৮ মে পর্যন্ত যুক্তরাজ্যজুড়ে অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম জানিয়েছে নিহত শিশুরা দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। তাদের বয়স ৫ থেকে ১০ বছরের মধ্যে। মঙ্গলবার স্থানীয় বেলা সাড়ে ১১টার দিকে উভালদে শহরের এক প্রাথমিক বিদ্যালয়ে সালভাদর রামোস নামে এক যুবক রাইফেল নিয়ে প্রবেশ করে এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ঘটনাস্থলে ১৪ শিক্ষার্থী ও এক শিক্ষক নিহত হন। এ সময় পুলিশের গুলিতে নিহত হয় ওই যুবক।

নৃশংস এই হত্যাকাণ্ড নিয়ে আবেগঘন এক ভাষণে গভীর শোক জানান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই বেদনাকে মার্কিন আইনপ্রণেতাদের অ্যাকশনে রূপ দেওয়ার অনুরোধ করেন তিনি।

তিনি বলেন, 'কেন আমরা এমন ঘটতে দিচ্ছি? আমি অসুস্থ এবং এমন ঘটনায় ক্লান্ত। কাজ করতে হবে আমাদের'।

হামলার পরপরই যুক্তরাষ্ট্রের সব সরকারি ভবন, মাঠ, সামরিক স্থাপনা, নৌ ঘাঁটি এবং নৌ যানে জাতীয় পতাকা আগামী শনিবার পর্যন্ত অর্ধনমিতভাবে ওড়ানোর নির্দেশ দিয়েছে হোয়াইট হাউজ।

news24bd.tv/রিমু