যে কারণে টেক্সাসের স্কুলে হত্যাকাণ্ড চালায় রামোস!
যে কারণে টেক্সাসের স্কুলে হত্যাকাণ্ড চালায় রামোস!

সংগৃহীত ছবি

যে কারণে টেক্সাসের স্কুলে হত্যাকাণ্ড চালায় রামোস!

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইউভালদে শহরে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে নিহতের বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১৮ জনই শিক্ষার্থী। মঙ্গলবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে।

সংবাদমাধ্যম সিএনএনের তথ্যমতে, হামলাকারী ওই ব্যক্তির নাম সালভাদর রামোস।

টেক্সাসের স্কুলে হামলার আগে রামোস সাবেক এক সহপাঠীকে বন্দুক ও গোলাবারুদের ছবি পাঠিয়েছিল। ওই সহপাঠী নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিজের পোশাক এবং পরিবারের অর্থনৈতিক অবস্থার জন্য রামোসকে অন্যদের কটূক্তির শিকার হতে হয়েছিল। এক পর্যায়ে ক্লাসে তার উপস্থিতি কমে যায়। পরে স্কুল থেকেই ছিটকে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই সহপাঠী জানান, তিনি রামোসের কিছুটা ‘ঘনিষ্ঠ’ ছিলেন। রামোস মাঝেমধ্যেই তাকে একসঙ্গে ভিডিও গেম দেখার কথা বলত। মঙ্গলবারের টেক্সাসের উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে হামলার কয়েকদিন আগে সাবেক সহপাঠীকে নিজের কাছে থাকা একটি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ ভর্তি একটি ব্যাগের ছবি পাঠিয়েছিল সে।

এদিকে, নৃশংস এই হত্যাকাণ্ড নিয়ে আবেগঘন এক ভাষণে গভীর শোক জানান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই বেদনাকে মার্কিন আইনপ্রণেতাদের অ্যাকশনে রূপ দেওয়ার অনুরোধ করেন তিনি।

তিনি বলেন, 'কেন আমরা এমন ঘটতে দিচ্ছি? আমি অসুস্থ এবং এমন ঘটনায় ক্লান্ত। কাজ করতে হবে আমাদের'।

হামলার পরপরই যুক্তরাষ্ট্রের সব সরকারি ভবন, মাঠ, সামরিক স্থাপনা, নৌ ঘাঁটি এবং নৌ যানে জাতীয় পতাকা আগামী শনিবার পর্যন্ত অর্ধনমিতভাবে ওড়ানোর নির্দেশ দিয়েছে হোয়াইট হাউজ।

news24bd.tv/রিমু