লক্ষ্মীপুরে মাদক মামলায় বৃদ্ধের ১১ বছরের কারাদণ্ড

প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে মাদক মামলায় বৃদ্ধের ১১ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে মাদক মামলায় আব্দুল গণি নামের ৬৯ বছর বয়সী এক বৃদ্ধের ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৭ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর ৭ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।  

বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত গণি জেলার কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে।

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২ আগষ্ট বিকেলে কমলনগরের চর মার্টিন গ্রামের শাহ আলম ভান্ডারীর পোলের গোড়া থেকে ১৪৪ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০০ গ্রাম গাঁজাসহ আবদুল গণিকে গ্রেফতার করে পুলিশ।  

একইদিন কমলনগর থানার উপ-পরিদর্শক (এসআই) অনিমেষ মন্ডল বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

 

এরপর জামিনে বের হয়ে পলাতক রয়েছে গণি। পরে ২০১৮ সালের ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে (ইয়াবার জন্য ১০ বছর কারাদন্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ের আরো ৬ মাসের কারাদণ্ড ও গাঁজার জন্য ১ বছর কারাদণ্ড এবং ২ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড প্রদান করেন।

জেলা জজ আদালতের সরকারি কৌশুলী (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

news24bd.tv/কামরুল