মাহাথিরকে ধন্যবাদ জানালেন জাকির নায়েক

মাহাথিরকে ধন্যবাদ জানালেন জাকির নায়েক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মালয়েশিয়া থেকে ভারতে ফেরত না পাঠানোয় সে দেশের প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে ধন্যবাদ জানালেন প্রখ্যাত ইসলাম প্রচারক জাকির নায়েক। তিনি মালয়েশিয়ার আইন মেনে চলবেন বলেও জানিয়েছেন।  

তার বিরুদ্ধে ভারতের তদন্তকারী সংস্থাগুলোর যাবতীয় অভিযোগ অস্বীকার করে জাকির নায়েক বলেন, ‘ইসলামের নামে বা অন্য কোনোভাবে আমি কোনো দিন সন্ত্রাসবাদের প্রচার করিনি। সবসময়ই আমার লক্ষ্য শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে উৎসাহ দেয়া।

আমার বিরুদ্ধে ঠিক উল্টো অভিযোগ করা হচ্ছে। আমার নামে যদি এমন কোনো বিবৃতি প্রচার করা হয় যা মানবিকতার বিরোধী, তাহলে সেই বক্তব্য বিকৃত করা হয়েছে। ’

জাকির নায়েকের বিরুদ্ধে সহিংসতায় প্ররোচনা দেয়া, ২০১৬ সালে বাংলাদেশে সন্ত্রাসবাদী হামলায় উস্কানি দেয়া এবং অর্থপাচারের অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও মুম্বাই পুলিশ।

১০টি স্থানে তল্লাশি চালানো হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জাকির নায়েকের পাসপোর্ট বাজেয়াপ্ত করেছে।

ভারতে অভিযুক্ত হলেও, মালয়েশিয়ায় বহাল তবিয়তেই আছেন এই জনপ্রিয় বক্তা। তাকে দেশে ফেরত পাঠানোর জন্য মালয়েশিয়া সরকারকে অনুরোধ জানিয়েছিল ভারতের কেন্দ্রীয় সরকার। কিন্তু মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জানিয়ে দিয়েছেন, সহজে জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানো হবে না।  

উল্লেখ্য, ভারত সরকার এর আগে জাকির নায়েকের পিস টিভি বন্ধ করে দিয়েছে। এছাড়া তার ইসলামিক রিসার্স ফাউন্ডেশনকেও ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে।

সূত্র: মালয়েশিয়াকিনি, দ্য স্টার অনলাইন 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর