মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ১৮ মিনিট আগে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে।এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। 

আজ (১৩ জুলাই) সকাল থেকে যানজটের প্রভাব কুমিল্লা উপজেলার দাউদকান্দি পর্যন্ত ছড়িয়ে পড়েছে। তবে যানজট নিরসনে হাইওয়ে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করছে।

সোহাগ পরিবহনের এক হেল্পার জানান জানান, শুক্রবার মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ থাকায় এ রোডে যানজট সৃষ্টি হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার রাতে মেঘনা-গোমতী সেতুর পাশে একটি ট্রাক উল্টে গেলে শুক্রবার সকাল থেকে যানজটের সৃষ্টি হয়।আজ বিকেলেও মহাসড়কের বাউশিয়া এলাকায় অপর একটি যাত্রীবাহী বাস উল্টে যায়। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে ১২ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট আর তীব্র গরমে যাত্রীদের নাভিশ্বাস উঠে গেছে। 

গজারিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় ভোর থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে যানবাহনের চাপ বাড়তে থাকে। ঢাকা ও চট্টগ্রামগামী উভয় সড়কে যানবাহন ধীরগতিতে চলাচল করছে।

তিনি আরও বলেন, ৪ লেনের যানবাহনগুলো যখন ২ লেনের (মেঘনা) সেতুতে উঠতে যায়, তখন যানবাহনগুলোর গতি কমাতে হয়। এর ফলে মহাসড়কে যানজটের মাত্রা বেড়ে যায়। এছাড়াও অনেক সময় লোড করা ট্রাকগুলো সেতুতে উঠতে গিয়ে বিকল হয়ে পড়ে। এতেও যানজট সৃষ্টি হয়। 

যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে বলে জানান ওসি আলমগীর।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য