কোয়ালিফায়ারে বেঙ্গালুরু
কোয়ালিফায়ারে বেঙ্গালুরু

সংগৃহীত ছবি

কোয়ালিফায়ারে বেঙ্গালুরু

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ১৪ রানের ব্যবধানে হারিয়েছে ব্যাঙ্গালোর। ফলে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার মাঠে নামবেন ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েলরাই। কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় লখনউ সুপার জায়ান্টস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৭ রানের পাহাড় দাঁড় করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

দলের পক্ষে শতক হাঁকান রজত পতিদার।

ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পাওয়া রজত মাত্র ৫৪ বলে ১১২ রান করে অপরাজিত থাকেন। তার বিধ্বংসী ইনিংসে ছিল ১২টি চার ও ৭টি ছক্কা। ২৩ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন কার্তিক। লখনউর পক্ষে একটি করে উইকেট শিকার করেন মহসিন খান, ক্রুনাল পান্ডিয়া, আভেশ খান ও রবি বিষ্ণই।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে কুইন্টন ডি কককে হারিয়ে ধাক্কা খায় লখনউ। ১১ বলে ১৯ রান করে মনন বোহরাও ফেরেন সাজঘরে। তবে দীপক হুদাকে নিয়ে অধিনায়ক লোকেশ রাহুল চেষ্টা চালিয়ে যান। দীপক ২৬ বলে ৪৫ রান করে বিদায় নিলে ভাঙে তৃতীয় উইকেটে গড়া দুজনের ৯৬ রানের জুটি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লখনউ। জশ হ্যাজলউডের করা ১৯তম ওভারে বিদায় নেন রাহুলও। তার আগে ৫৮ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৭৯ রান করেন তিনি। ছন্দ হারিয়ে ফেলা লখনউ শেষপর্যন্ত জয় থেকে ১৫ রান দূরে থেকে ইনিংস শেষ করে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে রাহুলদের সংগ্রহ দাঁড়ায় ১৯৩ রান। ব্যাঙ্গালোরের পক্ষে হ্যাজলউড একাই শিকার করেন তিনটি উইকেট।

এই পরাজয়ে আইপিএল থেকে ছিটকে পড়েছে লখনউ। অন্যদিকে ব্যাঙ্গালোর জায়গা করে নিয়েছে কোয়ালিফায়ারে। ২৭ মে ফাইনালে ওঠার লড়াইয়ে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবেন কোহলিরা। এদিকে প্রথম কোয়ালিফায়ার জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স।

news24bd.tv/আলী