তেঁতুলিয়ায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার, আটক ১
তেঁতুলিয়ায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার, আটক ১

প্রতীকী ছবি

তেঁতুলিয়ায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার, আটক ১

সরকার হায়দার, পঞ্চগড়

তেঁতুলিয়ায় বাবুল হোসেন  (৪৫) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের একটি চা বাগানের পাশে কাঠালগাছের ডাল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহটি ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য জমির (৩৫) নামের একজনকে থানা হেফাজতে নেয়া হয়েছে।

নিহত বাবলু ওই এলাকার মৃত আরফান আলীর পুত্র।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকালে বাবুলের মরদেহ একটি গাছে ঝুলন্ত অবস্থায় দেখে স্থানীয়রা সাথে সাথে তেঁতুলিয়া মডেল থানার পুলিশকে খবর দেয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় বাবুল হোসেনের লাশ গাছ থেকে উদ্ধার করেন এবং লাশের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ পঞ্চগড় আধুনিক সদর  হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

পরিবারের অভিযোগ, দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃহস্পতিবার ভোর রাতে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে বাবলুকে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে।

নিহতের স্ত্রী হাসিনা বেগম বলেন, 'ফজরের আযানের আগে আমার স্বামীর চাচাতো ভাই জমির বাড়িতে এসে জরুরী কথা আছে বলে ঘরের বাইরে ডেকে নিয়ে যায়। আমিও ঘর থেকে বের হয়ে তাদের পিছু নি। কিন্তু স্বামী আমাকে ঘরে গিয়ে ঘুমাতে বলে। তারপর কোথায় যেন চলে যায়। পরে আর ফিরে আসেনি। বাড়িতে না আসায় সকালে খুঁজতে থাকি। পরে চা বাগানের ধারে একটি কাঠাল গাছে তার ঝুলন্ত লাশ দেখতে পাই। আমার স্বামীকে ডেকে নিয়ে মেরে ফেললো ওরা'। স্বামী হত্যার দৃষ্টান্তমূলক বিচার চান তিনি।

তেতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া বলেন, সকালে ৯৯৯ কলের মাধ্যমে ঝুলন্ত লাশের বিষয়টি জানতে পারি। পরে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি। লাশের সূরতহাল নির্ণয় করে বিষয়টি সন্দেহ হওয়ায় ময়নাতদন্তের জন্য জেলা সদর আধুনিক হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। লাশের ময়নাতদন্তের রিপোর্ট আসার পর জানা যাবে আত্মহত্যা, নাকি  হত্যা।

এ ঘটনায় রাতে ডেকে নিয়ে যাওয়া জমির আলীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। মামলার এজাহার পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।  

news24bd.tv/রিমু