যুব উন্নয়নে দাতাগোষ্ঠীর সাথে একযোগে কাজ করছে সরকার : ক্রীড়া প্রতিমন্ত্রী
যুব উন্নয়নে দাতাগোষ্ঠীর সাথে একযোগে কাজ করছে সরকার : ক্রীড়া প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

যুব উন্নয়নে দাতাগোষ্ঠীর সাথে একযোগে কাজ করছে সরকার : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাংলাদেশ বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড এর সুবিধা ভোগ করছে। এ দেশের এক তৃতীয়াংশ জনগোষ্ঠী হচ্ছে তরুণসমাজ। দেশের এ বিশাল জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলসভাবে  কাজ করে চলেছে। যুব সমাজের  উন্নয়নে বিশ্বব্যাংক,  ইউএসএইডসহ বিভিন্ন দাতাগোষ্ঠীর সাথে একযোগে  সরকার কাজ করছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে  ইউএসএইড এর যুব বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন,  বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্যও বিশেষভাবে প্রশিক্ষন প্রদানের উদ্যোগ গ্রহন করা হয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক ও সময়োপযোগী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন দেওয়া হচ্ছে। এছাড়া যুব প্রশিক্ষন কেন্দ্র গুলিতে প্রশিক্ষনের পাশাপাশি চিত্তবিনোদনের ব্যবস্হা রাখা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউএসএইড এর বাংলাদেশের শিক্ষা বিষয়ক কার্যক্রমের পরিচালক সোনিয়া রনেলড কুপার।

অনুষ্ঠানে সোনিয়া রনেলড কুপার বলেন, ইউএসএইড বাংলাদেশের সাথে শিক্ষা,  স্বাস্থ্য,  সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ বিভিন্ন আর্থসামাজিক উন্নয়নে নিবিড়ভাবে কাজ করছে। আমরা যুব উন্নয়নেও বাংলাদেশকে সহায়তা করতে চাই। এ দেশের যুবদের দক্ষতা বৃদ্ধিসহ তাদের সার্বিক উন্নয়নে প্রায় ৩৫ মিলিয়ন ডলারের একটি প্রজেক্ট নেওয়া হচ্ছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ইউএসএইড এর যুব উন্নয়ন বিষয়ক এ উদ্যোগকে স্বাগত জানান।   কর্মশালায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও যুব উন্নয়ন অধিদপ্তরের  উর্ধতন কর্মকর্তাবৃন্দ,  ইউএসএইডসহ বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও যুব উদ্যোক্তাগন অংশগ্রহন করেন।

news24bd.tv/আলী