দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ছাত্রদলের 
দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ছাত্রদলের 

সংগৃহীত ছবি

দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ছাত্রদলের 

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল এলাকায় ক্যাম্পাসমুখী মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল।  বৃহস্পতিবার রাতে ছাত্রদলের দফতর সম্পাদক আজিজুল হক সোহেলের স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির কথা জানানো হয়।  

এতে জানানো হয়, আগামী ২৮ মে (শনিবার) দেশের সব জেলা-মহানগর ইউনিটে ও ২৯ মে (রবিবার) দেশের সব উপজেলা, থানা, পৌরসভা ও কলেজে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‘বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাবির কার্জন হল এলাকায় ছাত্রদলের ক্যাম্পাসঅভিমুখী শান্তিপূর্ণ মিছিলে সশস্ত্র হামলা চালায় ছাত্রলীগ।

তখন তাদের গুলির শব্দে ছাত্রদলের কর্মীরা আতঙ্কিত হয়ে সুপ্রিম কোর্টের ভেতরে আশ্রয় নেন। তবে ছাত্রলীগ হকিস্টিক, স্ট্যাম্প, রড ও অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপরে হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ে। ’

‘ছাত্রলীগের আক্রমণে ঢাবি ক্যাম্পাসের পাশাপাশি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণও ছাত্রদলের নেতাকর্মীদের রক্তে রঞ্জিত হয়েছে। এই হামলায় ছাত্রদলের ৪৭ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। ছাত্রদল কেন্দ্রীয় সংসদ এই পৈশাচিক ও ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে’,- বলা হয় এতে।

news24bd.tv/আলী