তেলবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ
তেলবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

সংগৃহীত ছবি

তেলবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

অনলাইন ডেস্ক

কুমিল্লা নগরীতে তেলবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) রাত সাড়ে ১০ টার দিকে নগরীর শাসনগাছা এলাকায় অবস্থিত কুমিল্লা রেলওয়ে স্টেশনের পাশে এই ঘটনা ঘটে। কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকোশলী মোরসালিন রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, ঘটনার প্রায় দেড় ঘণ্টা পার হলেও রাত ১২টার দিকে এ খবর লেখা পর্যন্ত লাইনচ্যুত হওয়া ট্রেনটির উদ্ধার কাজ শুরু হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

রাত ১২টার দিকে কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকোশলী মোরসালিন রহমান বলেন, চট্টগ্রাম থেকে সিলেটগামী তেলবাহী ট্রেনটি রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা রেলওয়ে স্টেশনে পৌঁছালে ট্রেনের মাঝখানের চারটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার কারণ আমরা খতিয়ে দেখছি।  

মোরসালিন রহমান আরো বলেন, আধা ঘণ্টা বা এক ঘণ্টার মধ্যে বিকল্প লাইনে রেল যোগাযোগ স্বাভাবিক হবে। ওই এলাকায় ডাবল লাইনের কাজ শেষ হয়েছে। এছাড়া দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারে লাকসাম রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী ট্রেন আসছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে সেটিও উদ্ধার করা সম্ভব হবে।

news24bd.tv/আলী