পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের শাস্তি ১ লাখ ৬০ হজার টাকা!

প্রতীকী ছবি

পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের শাস্তি ১ লাখ ৬০ হজার টাকা!

নটোর প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে স্কুল থেকে ডেকে নিয়ে পঞ্চম শ্রেণীর এক ছাত্রী (১২) কে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। এঘটনায় গ্রাম্য মাতব্বররা ১ লক্ষ ৬০ হাজার টাকায় রফা-দফা করেছে। এই টাকার ৪০ হাজার টাকা গ্রাম প্রধানরা নিজেরাই ভাগ-বাটোয়ারা করে নেয়ার অভিযোগ উঠেছে । বাকি ১ লক্ষ ২০ হাজার টাকা নগদ দিতে অপারগতা স্বীকার করায় অভিযুক্ত ধর্ষণকারী সমমূল্যে জমি প্রদানের জন্য আশ্বাস দিয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে নাটোরের বড়াইগ্রামের গোপালপুর ইউনিয়নের গড়মাটি গ্রামে স্থানীয় আওয়ামীলীগ নেতা মাহফুজুর রহমান মাহফুজ সঙ্গীয় গ্রাম প্রধানদের সাথে নিয়ে এই বিচার কার্য সম্পন্ন করেন। এর আগে একই দিন সকাল সাড়ে ১০টার দিকে ওই গ্রামের বাহাদুর প্রামানিক (৭০) নামের এক বৃদ্ধ গড়মাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই ছাত্রীকে কৌশলে তার ডেকোরেটরের দোকানে ডেকে নিয়ে ধর্ষণ করেন। বাহাদুর ওই গ্রামের মৃত এবাদ প্রামানিকের ছেলে।

ধর্ষণের শিকার ওই ছাত্রী অভিযোগ করে বলে, দাদা-নাতি সম্পর্কের সূত্র ধরে বাহাদুর ওই বিদ্যালয়ের একই ক্লাসের একটি মেয়েকে দিয়ে কিছু কথা আছে বলে তাকে তার  'ভাই ভাই ডেকোরেটর' দোকানে ডেকে নেয়।

পরে সকলের অগোচরে দোকানের দরজা বন্ধ করে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। কাউকে কিছু বললে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়ে তাকে দুইশত টাকা হাতে ধরিয়ে দেন। কিন্তু মেয়েটি সঙ্গে সঙ্গে বাজারে এসে তার চাচাকে বলে দেয় এবং তৎক্ষনাত বাজারের লোকজন ঘটনাস্থল থেকে বৃদ্ধকে হাতে-নাতে ধরে ফেলে।

এলাকাবাসী জানান, ধর্ষণের শিকার ওই ছাত্রীর মা তাকে ছোট রেখেই মারা গেছেন। বাবা ঢাকা শহরে থাকেন। ছোট বোনকে নিয়ে সে তার তার দাদীর সাথে বসবাস করছে। স্থানীয়রা অনেকেই জানান, বাহাদুর এর আগেও এমন বেশ কয়েকটি ঘটনা ঘটিয়েছে।   সে প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে পারেন না। দুই স্ত্রীসহ বাহাদুর ওই গ্রামে বসবাস করে আসছেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : বড়াইগ্রামে বিধবাকে ধর্ষণ, ধর্ষক আটক

--------------------------------------------------------

আওয়ামীলীগ নেতা মাহফুজ জানান, তার কাছে দুইপক্ষই বিচার নিয়ে আসায় আমি কয়েকজন গ্রাম প্রধানদের নিয়ে বিষয়টি মিমাংসা করে দিয়েছি। এক্ষেত্রে ৪০ হাজার টাকা নিজেরাই ভাগ বাটোয়ারা করে নেয়ার অভিযোগটি তিনি অস্বীকার করে জানান সব টাকাই ধর্ষণের শিকার মেয়েটিকে দেয়া হবে।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীলিপ কুমার দাস জানান, গ্রাম্য সালিসে কখনও ধর্ষণের ঘটনার মিমাংসা হতে পারে না। এ ব্যাপারে থানায় মামলা রুজু করা হবে। ধর্ষক ও সহযোগীদের আইনে আওতায় আনা হবে।  

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর