সারা দেশে বৃষ্টির আভাস
সারা দেশে বৃষ্টির আভাস

সংগৃহীত ছবি

সারা দেশে বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক

দেশের আট বিভাগেই বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সংস্থাটি জানিয়েছে, দেশের যে পাঁচ জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার রাতে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, সব বিভাগে কম বেশি বৃষ্টি হবে।

রংপুর ছাড়া বাকি বিভাগগুলোতে বৃষ্টিপাতের প্রবণতা বেশি থাকবে। তবে আগামী দুই দিনে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমে আসতে পারে। রোববার থেকে আবার বৃষ্টি বাড়তে পারে।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ছাড়া বাকি সব বিভাগে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে টেকনাফে ২২ মিলিমিটার। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মোংলায় ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর কুমিল্লায় সর্বনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া বর্তমানে পাবনা, চুয়াডাঙ্গা, খুলনা, পটুয়াখালী ও বাগেরহাট জেলার ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে।

news24bd.tv/আলী