ওসমানীতে নেবুলাইজারের ভেতর স্বর্ণের চালান, দুবাই ফেরত যাত্রী আটক
ওসমানীতে নেবুলাইজারের ভেতর স্বর্ণের চালান, দুবাই ফেরত যাত্রী আটক

সংগৃহীত ছবি

ওসমানীতে নেবুলাইজারের ভেতর স্বর্ণের চালান, দুবাই ফেরত যাত্রী আটক

অনলাইন ডেস্ক

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে স্বর্ণের চালান আটক করা হয়েছে। মো. আলী আহমদ (৩৫) নামের ওই যাত্রী নেবুলাইজার মেশিনের ভেতর করে অভিনবপন্থায় ১ কেজি ১৬০ গ্রাম ওজনের ১১ পিস স্বর্ণের পাত নিয়ে আসছিলেন। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৮০ লাখ টাকা বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।  আটক মো. আলী আহমদ সিলেটের গোলাপগঞ্জ উপজেলার উজান মেহেরপুর দরগারবাজার এলাকার বাসিন্দা।

 

আজ শুক্রবার সকাল ৭টায় দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটটি অবতরণ করে ওসমানী বিমানবন্দরে। মো. আলী আহমদ ওই ফ্লাইটের যাত্রী ছিলেন।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. আল আমিন জানান, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের যাত্রী মো. আলী আহমদ (পাসপোর্ট নং-ইএ-০৬৭৫৫০৭) গ্রিন চ্যানেল অতিক্রমকালে কর্তব্যরত কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হয়। এসময় তার কাছে অবৈধভাবে আনা স্বর্ণ আছে কি-না জানতে চাইলে তিনি ‘না’ সূচক উত্তর দেন। পরে তার দেহ ও ব্যাগেজ তল্লাশি করে একটি কার্টনে নেবুলাইজার মেশিনে বিশেষভাবে লুকানো অবস্থায় ১ কেজি ১৬০ গ্রাম ওজনের ১১পিস স্বর্ণের পাত পাওয়া যায়। যেগুলো তিনি দুবাই থেকে অবৈধভাবে বাংলাদেশে নিয়ে এসেছেন।

ডেপুটি কমিশনার মো. আল আমিন জানান, উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৮০ লাখ টাকা। এ ঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে জব্দকৃত স্বর্ণসহ মামলা দায়ের করা হয়েছে।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর