নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে আর দেশে ফেরেননি দুই কনস্টেবল
নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে আর দেশে ফেরেননি দুই কনস্টেবল

প্রতীকী ছবি

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে আর দেশে ফেরেননি দুই কনস্টেবল

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দুই কনস্টেবল নেদারল্যান্ডসে ডগ স্কোয়াডে প্রশিক্ষণে গিয়ে আর দেশে ফেরেননি।

পুলিশ সূত্রে জানা যায়, চলতি মাসে সিএমপির আট সদস্যের একটি দল ১৫ দিনের প্রশিক্ষণে নেদারল্যান্ডস গিয়েছিল। কিন্তু প্রশিক্ষণ শেষ করে ফিরে আসার আগের দিন ২২ মে থেকে দুই কনস্টেবলের খোঁজ মেলেনি। বাকি ছয় সদস্যের দলটি প্রশিক্ষণ শেষ করে গত ২৪ মে দেশে ফিরেছে।

‘নিখোঁজ’ কনস্টেবলরা হলেন শাহ আলম ও রাসেল চন্দ্র দে। এদের মধ্যে রাসেলের বাড়ি কক্সবাজারে আর শাহ আলমের বাড়ি কুমিল্লায়। তারা সিএমপির ভদামপাড়া পুলিশ লাইনস ও মনসুরাবাদ পুলিশ লাইনসের ব্যারাকে থাকতেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফর জানান, গত ৯ মে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৮ সদস্যের একটি দল ডগ স্কোয়াড ব্যবস্থাপনা ও পরিচালনা নিয়ে ১৫ দিনের প্রশিক্ষণে অংশ নিতে নেদারল্যান্ডসে যায়। কিন্তু দেশে আসার আগের দিন বিকেলে দুই কনস্টেবল ঘুরতে যাওয়ার কথা বলে বেরিয়ে যান। এরপর থেকে তাদের খোঁজ মিলছে না।

তিনি আরও জানান, পুলিশ সদরদফতর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের খোঁজ নেওয়ার চেষ্টা চলছে। নিখোঁজ হওয়া দুজনই পুলিশ কনস্টেবল। ইতোমধ্যে দেশটির দূতাবাস ও পুলিশ সদরদফতরকে ঘটনাটি জানানো হয়েছে বলেও জানান আমির জাফর।

এদিকে তারা বিদেশ থেকে পালিয়েছেন কি না, এমন প্রশ্নে তারা এখনো নিশ্চিত না বলে জানান। বলেন, এমন হলে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/কামরুল