আন্দোলনের সূচনা করেছে ছাত্রদল : খন্দকার মোশাররফ

সংগৃহীত ছবি

আন্দোলনের সূচনা করেছে ছাত্রদল : খন্দকার মোশাররফ

অনলাইন ডেস্ক

গণতন্ত্র ফিরিয়ে আনতে ছাত্রদল রাজপথে আন্দোলনের সূচনা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, আমাদের কথা পরিষ্কার, ছাত্রদল রাজপথে আন্দোলনের সূচনা করে ফেলেছে। সে আন্দোলনকে আগামী দিনে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর জন্য অভিভাবক হিসেবে বিএনপি ছাত্রদলের পাশে আছে। শত চেষ্টা করেও আওয়ামী লীগ তাদের সন্ত্রাসীদের সেই আন্দোলন থেকে বাঁচাতে পারবে না।

জাতীয় প্রেসক্লাবের সামনে আজ শুক্রবার আয়োজিত এক বিক্ষোভ-সমাবেশে এ কথা বলেন খন্দকার মোশাররফ।

বিএনপির এই নেতা বলেন, দিনের ভোট রাতে ডাকাতি করা অনির্বাচিত সরকারের ইন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।

‘অনির্বাচিত সরকারের দেশ ও জনগণের প্রতি কোনো কমিটমেন্ট নেই’ উল্লেখ করে মোশাররফ বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার প্রতি তাদের কোনো সম্মান নেই। তাই, তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের আশ্রয় নিয়েছে।

মোশাররফ আরও বলেন, ‘যাদের ইন্ধনে বিশ্বজিৎ এবং আবরারকে ছাত্রলীগের সন্ত্রাসীরা হত্যা করেছিল, আজ তাদের ইন্ধনে ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। ’

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য আওয়ামী লীগের সিন্ডিকেট একমাত্র দায়ী বলেও অভিযোগ করেছেন খন্দকার মোশাররফ। তিনি বলেন, ‘দেশকে যদি শ্রীলঙ্কার মতো দেখতে না চান, তাহলে অনতিবিলম্বে সরকার থেকে পদত্যাগ করুন, সংসদ ভেঙে দিন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের ব্যবস্থা করুন। ’

প্রতিবাদ সমাবেশে আরও অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হকসহ বিএনপির নেতাকর্মীরা।

news24bd.tv/আলী