একসঙ্গে ৪০ এতিম কন্যার বিয়ে

সংগৃহীত ছবি

একসঙ্গে ৪০ এতিম কন্যার বিয়ে

অনলাইন ডেস্ক

জমকালো আয়োজনে দিনাজপুরে একই সঙ্গে ৪০ জন বর-কনের বিবাহ সম্পন্ন হয়েছে। কোনোপ্রকার যৌতুক ছাড়াই শুক্রবার (২৭ মে) ওই ৪০ জন এতিম কন্যার বিয়ে সম্পন্ন হয়। শহরের গ্রিনভিউ কমিউনিটি সেন্টারে যৌতুকবিহীন ওই বিয়ের আয়োজন করে লায়ন্স ক্লাব। বিয়ের অনুষ্ঠানের সঞ্চালনা করেন লায়ন অ্যাডভোকেট আব্দুল মজিদ।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি সবাইকে মহৎ কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, যৌতুক আমাদের সমাজে একটি ব্যাধি। এই ব্যাধি থেকে আমাদের সরে আসতে হবে। যে ৪০ জন ছেলে যৌতুক ছাড়াই বিয়ে করেছে এতিম কন্যাদের, সারা দেশে এটি দৃষ্টান্ত।

জেলা লায়ন্স ক্লাবের অধীনে শিশু নিকেতনের ওই এতিম মেয়েদের বিয়ের অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক, দিনাজপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি রেজা হুমায়ুন চৌধুরী শামীম, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মর্তুজা আল মুঈদ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, শহর সমাজসেবা অফিসার মাইনুল ইসলাম, করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট লায়ন সৈয়দ মিজানুর রহমান, জোন চেয়ারম্যান (ক্লাবস) লায়ন মোজাফফর আলী মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী