সতর্কবার্তার পর দুই ট্যাঙ্কার আটক করেছে ইরান
সতর্কবার্তার পর দুই ট্যাঙ্কার আটক করেছে ইরান

সংগৃহীত ছবি

সতর্কবার্তার পর দুই ট্যাঙ্কার আটক করেছে ইরান

অনলাইন ডেস্ক

গ্রিক উপকূলে থাকা ইরানি ট্যাঙ্কারের তেল বাজেয়াপ্ত করার মার্কিন সিদ্ধান্তের পর এথেন্সের বিরুদ্ধে 'শাস্তিমূলক ব্যবস্থা' নেবে বলে সতর্ক করেছিল তেহরান। তারপরই গ্রিসের দুইটি ট্যাঙ্কার আটক করেছে ইরান। শুক্রবার উপসাগরে থাকা এই গ্রিক ট্যাঙ্কার আটক করে ইরানি বাহিনী।  খবর আল জাজিরার।

নিরাপত্তা রক্ষীর বরাত দিয়ে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, 'বিপ্লবী গার্ডস নৌবাহিনী উপসাগরীয় জলসীমা লঙ্ঘনের জন্য দুটি গ্রিক ট্যাঙ্কার আটক করেছে। '  তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। এছাড়া এসব ট্যাঙ্কারের বিরুদ্ধে কী অভিযোগ আনা হয়েছে সে বিষয়েও কিছু জানা যায়নি।

গ্রিসের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে, একটি ইরানী নৌবাহিনীর হেলিকপ্টার গ্রিক-পতাকাবাহী জাহাজ ডেল্টা পোসেইডনে অবতরণ করেছে, যেটি ইরানের উপকূল থেকে ২২ নটিক্যাল মাইল দূরে আন্তর্জাতিক জলসীমায় যাত্রা করছিল। তাদের ক্রুদের জিম্মি করা হয়েছে। এদের মধ্যে দুই গ্রিক নাগরিক রয়েছে।

তারা বলেছে যে, একই ধরনের ঘটনা ইরানের কাছে আরেকটি গ্রিক-পতাকাবাহী জাহাজে ঘটেছে। জাহাজের নাম না জানিয়ে বলা হয়েছে, উভয় ক্ষেত্রেই আন্তর্জাতিক আইন লঙ্ঘন করা হয়েছে এবং গ্রিস তার মিত্রদের অবহিত করেছে, পাশাপাশি এথেন্সে ইরানের রাষ্ট্রদূতের কাছে অভিযোগ জানানো হয়েছে।

news24bd.tv/আলী