আজহারীর প্রশংসা, ছাত্রলীগ নেতার পদ স্থগিত
আজহারীর প্রশংসা, ছাত্রলীগ নেতার পদ স্থগিত

সংগৃহীত ছবি

আজহারীর প্রশংসা, ছাত্রলীগ নেতার পদ স্থগিত

অনলাইন ডেস্ক

আলোচিত ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারীর প্রশংসা করায় স্থগিত হল ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতির পদ। রাকিবুল হাসান পিয়াশকে সভাপতি করে বৃহস্পতিবার রাত ৯টার দিকে নতুন এই কমিটি ঘোষিত হয়। তবে একদিন পরই তার পদ স্থগিত করা হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু পিয়াশের পদ স্থগিত করে একটি বিজ্ঞপ্তি দেন।

তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৯ সালের ৪ ডিসেম্বর ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে প্রশংসাসূচক স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। এছাড়াও দণ্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীসহ বিভিন্ন সময় সমালোচিত বক্তাদের আলোচনা শেয়ার করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি। যা কমিটি ঘোষণার পরপরই ভাইরাল হয়।  

এরপরই জেলা ছাত্রলীগ থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের ফেনী জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ফুলগাজী উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি মো. রাকিবুল হাসান পিয়াশের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগের ফুলগাজী উপজেলা শাখার নবগঠিত কমিটি স্থগিত ঘোষণা করা হল।

এ বিষয়ে তদন্ত করতে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- মো. হাসান, মো. শাহিন ও তুহিন সারোয়ার। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ভাইরাল স্ট্যাটাসে মিজানুর রহমান আজহারীর ছবি দিয়ে রাকিবুল লিখেন, “লজ্জিত ফেনীবাসী। আপনাকে (মিজানুর রহমান আজহারী) এত কিসের ভয় যে আপনার মাহফিল বন্ধ করে দেয়! সমস্যা নাই। আপনি কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আপনার বিরুদ্ধে যারা কাজ করতেছে তাদেরকে যেন আল্লাহ হেদায়েত দান করে। ”

ফেনী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ গণমাধ্যমকে বলেন, ফেনী জেলা আওয়ামী লীগের নির্দেশে তার বিরুদ্ধে অভিযোগগুলো যাচাইবাছাই করার জন্য আমরা কমিটি করে দিয়েছি। যদি জামায়াত সমর্থিত মিজানুর রহমান আজহারীকে নিয়ে তার কোনও স্ট্যাটাস বা কোনও সম্পর্ক থেকে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সংগঠনের জন্য মানহানিকর ও কোনও অসাম্প্রদায়িক আচরণ জেলা ছাত্রলীগ বহন করবে না।  

১২ ঘণ্টা আগে এমন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে- তাহলে কেন তাকে নতুন কমিটিতে রাখা হল- এ বিষয়ে তিনি বলেন, নাম ঘোষণা করার আগে তার ব্যাপারে এমন কোনও তথ্য আমাদের জানা ছিল না।  

news24bd.tv/আলী