নেত্রকোনায় জঙ্গি সংগঠনের কিশোরী সদস্য গ্রেফতার
নেত্রকোনায় জঙ্গি সংগঠনের কিশোরী সদস্য গ্রেফতার

সংগৃহীত ছবি

নেত্রকোনায় জঙ্গি সংগঠনের কিশোরী সদস্য গ্রেফতার

সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে নেত্রকোনার চল্লিশা এলাকা থেকে মোছাঃ শারমিন আক্তার (১৭) নামের এক কিশোরীকে গ্রেফতার করেছে র‍্যাব। পরে নেত্রকোনা মডেল থানায় হস্তান্তর করার পর আজ শনিবার কোর্টে প্রেরণ করা হয়।

নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ জানান, র‍্যাব ৩ এর জালে ধরা পড়ে সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের মুগরাটিয়া কান্দাপাড়া গ্রামের সবুজ মিয়ার মেয়ে শারমিনের সন্ত্রাসী কর্মকাণ্ড। সে স্থানীয় একটি বিদ্যালয়ে ৮ম শ্রেণির ছাত্রী।

দীর্ঘদিন ধরে টেলিগ্রাফ ইনষ্টল করে মোবাইলের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ডের নানা বার্তা আদান প্রদান করছিলো।

প্রধানমন্ত্রীসহ দেশবিরোধী আলোচনার সকল বার্তা সংগ্রহ করে র‍্যাব শুক্রবার রাতে ওই গ্রামের আব্দুর রাজ্জাক মিয়ার বাড়ি থেকে তাকে আটক করা হয়।  এসময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করা হয়।

পুলিশ আরও জানায়, মেয়েটি আড়াল নামে ফেইসবুক আইডির মাধ্যমে ভিডিওসহ নানা বার্তা আদান-প্রদান করতো। তার ১৩৬০ জন ফেইসবুক বন্ধু পাওয়া গেছে। তাকে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। সে আনসারাল ইসমাইল নামে জঙ্গি সংগঠনের সদস্য।

এ ঘটনায় র‍্যাব ৩ এর ডিএডি মো. ইখতিয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাত নামা ৩ থেকে ৪ জনকে আসামি করে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ সংশোধনী (২০১৩)৮/৯ ধারায় মামলাটি দায়ের করেছেন বলে পুলিশ জানায়।

news24bd.tv/রিমু