নিরপরাধকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন এসআই!

প্রতীকী ছবি

নিরপরাধকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন এসআই!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পকেটে ইয়াবা ঢুকয়ে দিয়ে হাসেম আলী নামে এক দিন মজুরকে ফাঁসানোর চেষ্টা করতে গিয়ে ফেঁসে গেছে দুই পুলিশ সদস্য। এ ঘটনায় তাদের অবরুদ্ধ করে রাখে গ্রামবাসী।  

কাল রাতে মানিকগঞ্জের সিঙ্গাইরের ছোট কালিয়াকৈর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে থানা থেকে পুলিশ গিয়ে ওই দু’জনকে উদ্ধার করে নিয়ে যায়।

এলাকাবাসীর অভিযোগ, সিঙ্গাইর থানার এসআই মানিক ও কনস্টেবল জাহিদ মোটর সাইকেলে করে বৃহস্পতিবার রাতে ছোট কালিয়াকৈর নতুনবাজার এলাকায় যায়। বাজারের কোহিনুর ইসলামের প্রসাধনীর দোকানের সামনে থেকে সাদা শার্ট ও লুঙ্গি পরা দিনমজুর হাসেম আলীকে ধরে তার পকেটে দু’টি ইয়াবা ঢুকিয়ে দিয়ে তাকে হাতকড়া পরায়। এ সময় সেখানে উপস্থিত এলাকাবাসী প্রতিবাদ করে এবং এক পর্যায়ে ওই দুই পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে রাখে। উত্তেজিত জনতা তাদের মারতে শুরু করলে বলধরা ইউনিয়নের ওয়ার্ড সদস্য ইদ্রিস আলীসহ কয়েকজন বাধা দেয়।

খবর পেয়ে সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন দ্রুত ঘটনাস্থলে যান। এলাকাবাসীর সঙ্গে দুই ঘণ্টা আলোচনার পর তিনি ওই দুই পুলিশ সদস্যকে মুক্ত করে থানায় নিয়ে যান।

এলাকাবাসীর অভিযোগ, কতিপয় সূত্রের সহায়তায় পুলিশ নিরীহ লোকদের মাদকের মামলায় আটক করে মোটা অঙ্কের টাকা নিয়ে ছেড়ে দেয়। আর এই টাকার ভাগ পায় ওই পুলিশের সোর্স।

দিনমজুর হাসেম আলী জানান, তিনি বাজারে গিয়েছিলেন ওষুধ কিনতে। ওষুধ কিনে বাড়ি ফেরার পথে বন্ধুদের সঙ্গে গল্প করছিলেন। হঠাৎ ওই দুই লোক এসে তার লুঙ্গি এবং শার্ট ধরে টানাটানি করে। এরপর তার পকেটে জোর করে কী যেন ঢুকিয়ে দেয়। তারা বলে, পকেটে দু’টি ইয়াবা পাওয়া গেছে। তিনি এর প্রতিবাদ করেন। এই ঘটনা দেখে এলাকাবাসীও এর প্রতিবাদ করেন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর