আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপিত
আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপিত

প্রতীকী ছবি

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপিত

তাসনুভা অন্তরা

বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপিত হয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণকারী বিশ্বের সকল দেশের শান্তিরক্ষীদের অসামান্য অবদানকে এই দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

দিবসটি উপলক্ষ্যে সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ শান্তিরক্ষীদের আত্মীয় এবং আহত শান্তিরক্ষীদের সংবর্ধনা দেয়া হয়। এসময় সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় শান্তি রক্ষা মিশনের সদস্যরা সদা প্রস্তুত।

অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক বক্তব্য রাখেন। এছাড়া জ্যেষ্ঠতম শান্তিরক্ষী হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের সামরিক উপদেষ্টাও বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিস গুইন লুইস। এসময় প্রধানমন্ত্রী  বিভিন্ন দেশে শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত সশস্ত্র বাহিনী ও পুলিশ সদস্যদের সাথে ভার্চুয়ালি মতবিনিময় করেন।

এর আগে, আজ রোববার ভোরে ঢাকার তেজগাঁওস্থ পুরাতন বিমান বন্দর মসজিদ কমপ্লেক্সে এবং অন্যান্য বিভাগীয় শহরে শান্তিরক্ষী দৌড় এর মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

news24bd.tv/রিমু