রাঙামাটিতে ইউপিডিএফের ৩ কর্মী আটক

রাঙামাটিতে ইউপিডিএফের ৩ কর্মী আটক

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

রাঙামাটিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ৩ কর্মীকে আটক করেছে সেনা ও নিরাপত্তাবাহিনী। আজ (১৩ জুলাই) সন্ধ্যায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

ধৃতরা হলেন- রণজিত তঞ্চঙ্গ্যা (৩৮), রিনায় চাকমা (১৮) ও সুদাচন চাকমা (২২)। শুক্রবার সন্ধ্যায় রাঙামাটি জেলায় পৃথক দু’টি স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 

সদর জোন২০ বীরের মেজর আশরাফের নেতৃত্বে একদল নিরাপত্তা বাহিনীর সদস্য অভিযানে নামে। এ অভিযানে আটক করা হয় রণজিত তঞ্চঙ্গ্যাকে। এ সময় তল্লাশি চালিয়ে তার কাছ থেকে অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সরঞ্জামগুলোর মধ্যে রয়েছে ১টি দেশিয় এলজি, ৩ রাউন্ড গুলি ও নগদ ২১হাজার ১শ৬২টাকা।


 
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া।  

অন্যদিকে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে অবৈধভাবে লিফলেট বিতরণের সময় রিনায় চাকমা (১৮) ও সুদাচন চাকমা (২২) আটক করে নিরাপত্তাবাহিনী অন্য একটি দল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাজেক ইউনিয়নে দোকানদার যাতে বাঘাইহাট বাজার থেকে বাজার করতে না পারে- এমন লিখিত নিষিদ্ধ ঘোষনাপত্র বিতরণ করছিল ইউপিডিএফ কর্মীরা।  

খবর পেয়ে ১২বীরের বাঘাইহাট বাজারে অভিযানে নামে সেনাবাহিনীর এসও মো. আবু মুছা নেতৃত্বে একদল সেনা সদস্য। এ সময় লিফলেট বিতরণরত অবস্থায় আটক করা হয় ইউপিডিএফ’র দুই কর্মী রিনায় চাকমা ও সুদাচন চাকমাকে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে সাজেক থানার কর্মকর্তা।

মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর


 

সম্পর্কিত খবর