পর্দা নামলো কানের, স্বর্ণপাম জিতল 'ট্রায়াঙ্গেল অব স্যাডনেস'
পর্দা নামলো কানের, স্বর্ণপাম জিতল 'ট্রায়াঙ্গেল অব স্যাডনেস'

সংগৃহীত ছবি

পর্দা নামলো কানের, স্বর্ণপাম জিতল 'ট্রায়াঙ্গেল অব স্যাডনেস'

ডেস্ক নিউজ

বিশ্বের মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের সর্বোচ্চ পুরস্কার পাম ডি’অর জিতে নিলো সুইডেনের সিনেমা ট্রায়াঙ্গেল অব স্যাডনেস। ৯ জন বিচারকের উপস্থিতিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন নামিদামি তারকারা। আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন ইরানি অভিনেত্রী জার আমির ইব্রাহিমি। এবং সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন কোরিয়ান অভিনেতা সং কাং হো।

সেইসাথে দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ে পর্দা নামলো ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের।  

এবারের কান চলচ্চিত্র উৎসবের শুরু থেকেই আলোচনা ছিল স্বর্ণপাম নিয়ে। কার হাতে উঠবে এই সর্বোচ্চ সম্মাননা? তার হিসেবও কষছেন অনেকে। পাম ডি’অর দৌড়ে ছিল ২১টি সিনেমা। তবে সবকিছুকে ছাপিয়ে সর্বোচ্চ পুরস্কার জিতে নিলো সুইডেনের সিনেমা ট্রায়াঙ্গেল অব স্যাডনেস।

শনিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৩০ মিনিটে বেলজিয়ান অভিনেত্রী ভার্জিনি এফিরার উপস্থাপনায় কানের পালে দে ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে, এবারের কান চলচ্চিত্র উৎসবের সমাপনী আয়োজন। মূল প্রতিযোগিতা বিভাগের ৯ জন বিচারকের উপস্থিতিতে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এছাড়াও সেরা নির্মাতার পুরস্কার জিতে নিয়েছেন দক্ষিণ কোরিয়ার পার্ক চান উক। তার পরিচালিত ডিসিশন টু লিভ ছবিটি এবারের আসরের সবচেয়ে প্রশংসিত ছবিগুলোর একটি। উৎসবে হলি স্পাইডার এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন ইরানি অভিনেত্রী জার আমির ইব্রাহিমি এবং ব্রোকার এর জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন কোরিয়ান অভিনেতা সং কাং হো।

গত ১৭ মে থেকে শুরু হয় ৭৫তম কান চলচ্চিত্র উৎসব। করোনা মহামারি শুরুর পর আবারো লাল গালিচা মাতিয়েছে বিশ্বের নামি দামি তারকারা। উৎসবে ভারতকে কান্ট্রি অব অনার দেওয়া হয়েছে। এমনকি দিপিকা পাড়ুকোন ছিল মূল প্রতিযোগিতা বিভাগের ৯ বিচারকের একজন। ভারতীয় অনেক তারকা মাতিয়েছে কানের আসর। তবে পুরষ্কারের মঞ্চে তেমন চোখে পড়েনি বলিপাড়াকে।

news24bd.tv/রিমু