সাতক্ষীরা ও দেবহাটায় পৃথক বজ্রপাতে দুই মৃত্যু
সাতক্ষীরা ও দেবহাটায় পৃথক বজ্রপাতে দুই মৃত্যু

সাতক্ষীরা ও দেবহাটায় পৃথক বজ্রপাতে দুই মৃত্যু

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় পৃথক দুটি বজ্রপাতের ঘটনায় দুজন নিহত ও ছয়জন আহত হয়েছে। রোববার (২৯মে) সকাল ৮ টার দিকে ঝড় বৃষ্টি শুরু হলে সদর উপজেলার দেবনগর এলাকায় বিকট শব্দে বজ্রপাত ঘটলে ফারুক হোসেন নামে এক যুবক নিহত হয়। এ সময় আহত হয় আরও ছয়জন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির ও হাসপাতালে চিকিৎসাধীন বজ্রপাতের শিকার খেজুরডাঙ্গা গ্রামের মহিদুল মজিদ জানান, সকাল ৮টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার দেবনগরের খেজুরডাঙ্গা বিলে তাদের মাছের ঘেরে এস্কেভেটর মেশিন দিয়ে মাটি কাটাচ্ছিল।

এসময় হঠাৎ ঝড় ও বৃষ্টি শুরু হলে বজ্রপাতের ঘটনা ঘটে। বজ্রপাতে সাতক্ষীরা সদর উপজেলার খেজুরডাঙ্গা গ্রামের আব্দুল জলিলের ছেলে ফারুক হোসেন (৪০) নামে এক যুবক নিহত হয়।

এসময় একই গ্রামের গ্রামের আমীর আলীর ছেলে ইরশাদ আলী (৩৫), ফটিক গাজীর ছেলে মহিদুল মজিদ (৪০), জোহর আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৫০) ও ইস্কেভটরচালক ঢাকার হুমায়ুন কবির এবং আমি মহিদুল মজিদ গুরুত্বও আহত হয়। এলাকাবাসী উদ্ধার করে তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

অপরদিকে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নারিকেলি গ্রামে বজ্রপাত ঘটলে আব্দুল লতিফ (৫২) নামে এক ঘের মালিকের মৃত্যু হয়। শনিবার রাতে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল লতিফ একই এলাকার পিয়ার আলী গাজীর ছেলে। নিহতের পরিবার জানান, শনিবার রাতে মাছের ঘেরে খাদ্য দেওয়ার সময় ঝড় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে তার মৃত্যু হয়।

news24bd.tv তৌহিদ