খেলাপি ঋণ আদায়ে জোর তৎপর জনতা ব্যাংক, গ্রাহক গ্রেপ্তার

খেলাপি ঋণ আদায়ে জোর তৎপর জনতা ব্যাংক, গ্রাহক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

খেলাপি ঋণ আদায়ে আইনি জোর তৎপরতা চালাচ্ছে রাষ্ট্র মালিকানাধীন অন্যতম বাণিজ্যিক ব্যাংক জনতা ব্যাংক লিমিটেড। ব্যাংক কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ি খেলাপি গ্রাহকদের কাছ থেকে ঋণ আদায়ে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে ব্যাংকটি। ব্যাংকের মামলার প্রেক্ষিতে মতিঝিল কর্পোরেট শাখার গোল্ডেন রি রোলিং মিলস লিমিটেডের খেলাপি গ্রাহক মো. আবুল হোসেনকে ঋণ অনাদায়ে গত শুক্রবার রাজধানীর গুলশানের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, মো. আবুল হোসেন ও মো. মোফাজ্জল হোসেন নিজ প্রতিষ্ঠান গোল্ডেন রি রোলিং মিলস লিমিটেডের নামে জনতা ব্যাংকের মতিঝিল কর্পোরেট শাখা হতে দুই কোটি ৪৮ লাখ টাকা ঋণ নেন।

পরে ব্যাংকের এ গ্রাহক দীর্ঘদিন ধরে ঋণের কিস্তি নিয়মিত পরিশোধ না করায় সুদাসলে ঋণের স্থিতি ছয় কোটি ৫০ লাখ টাকায় দাঁড়ায়। ব্যাংক থেকে বারবার তাগাদা দেওয়ার পরও তারা ঋণ পরিশোধ করেননি। এ ব্যাপারে অর্থঋণ আদালতে মামলা (নম্বর ১৮০/১৭) করা হলে বিজ্ঞ আদালত ঋণ আদায়ে গ্রাহকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ প্রেক্ষিতে গত শুক্রবার গুলশান থানা অভিযান চালিয়ে খেলাপি আসামি মো. আবুল হোসেনকে গ্রেপ্তার করে।

এ মামলার অপর খেলাপি আসামি মো. মোফাজ্জল হোসেনকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

সূত্র জানায়, জনতা ব্যাংকের খেলাপি এ দুই আসামি সাগর স্টীল মিলস লিঃ, নিশান স্টীল মিলস লিঃ ও উদয়ন এন্টারপ্রাইজের নামেও মতিঝিল কর্পোরেট শাখা হতে ঋণ নেন। পরে এসব ঋণও খেলাপিতে পরিণত হয়। এ দুই খেলাপির কাছে ব্যাংকটির মতিঝিল কর্পোরেট শাখায় সর্বমোট আট কোটি ৯০ লাখ টাকা খেলাপি রয়েছে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক