যুবক হত্যার দায়ে দুই যুবকের যাবজ্জীবন 
যুবক হত্যার দায়ে দুই যুবকের যাবজ্জীবন 

সংগৃহীত ছবি

যুবক হত্যার দায়ে দুই যুবকের যাবজ্জীবন 

কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার কুমারখালীতে ২০১৫ সালে এক যুবককে হত্যার দায়ে দুই যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ দুপুর ২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।   বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।  

তিনি বলেন, দন্ড পাওয়া দুই যুবকের নাম বাপ্পি প্রামাণিক ও আলামিন সরদার।

এদের বাড়ি কুমারখালী উপজেলার চাপাইগাছি ও মহেন্দ্রপুর গ্রামে।  যাবজ্জীবন কারাদন্ড ছাড়াও এদের ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। রায় ঘোষণার পর আদালতে উপস্থিতি দুই আসামিকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।  

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর বিকালে কুমারখালীর চাপাইগাছি এলাকার যুবক সাবু মিয়া (২০) বাড়ি থেকে বাজারের উদ্দেশ্যে বের হন।

এরপর থেকে সে নিখোঁজ ছিলো। পর দিন ১৩ সেপ্টেম্বর সকালে চাপাইগাছি এলাকায় একটি কলাবাগানের মধ্যে রক্তাক্ত জখম অবস্থায় তার মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পুলিশ মরদেহ উদ্ধার করে। ১৪ সেপ্টেম্বর নিহত সাবু মিয়ের বাবা স্বপন মন্ডল বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন হয়। প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে সাবু মিয়াকে হত্যা করে বলে উল্লেখ করেন তিনি।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ১৮ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল হাশেম। সাক্ষ্য প্রমাণ শেষে ৩০ মে রায় ঘোষণার দিন ধার্য করেন। এ মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার আদালত এ রায় দেন।  

news24bd.tv/আলী