বুবলী-ফেরদৌসের সঞ্চালনায় জমে উঠেছে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড

সংগৃহীত ছবি

বুবলী-ফেরদৌসের সঞ্চালনায় জমে উঠেছে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড

অনলাইন ডেস্ক

চিত্রনায়ক ফেরদৌস ও শবনম ইয়াসমিন বুবলীর সঞ্চালনায় জমে উঠেছে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১। অনুষ্ঠানের শুরুতেই মঞ্চে ওঠেন বুবলী ও ফেরদৌস। এরপর কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে শুরু হয় মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠান।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এরই মধ্যে ৬৪ জেলা থেকে প্রবীণ ও গুণী সাংবাদিকরা উপস্থিত হয়েছেন।

তাঁদের আগমনে ভিন্ন রকম আমেজ বিরাজ করছে আইসিসিবিতে। বিকেল থেকে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন অতিথিরা। সন্ধ্যা নাগাদ মুখরিত হয়ে ওঠে পুরো আইসিসিবি প্রাঙ্গণ।

দেশের গণমাধ্যমে গত বছর প্রকাশিত ও প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদন বিচার-বিশ্লেষণ করে পাঁচটি ক্যাটাগরিতে ১১ জনকে পুরস্কৃত করা হচ্ছে।

এ ছাড়া তৃণমূল পর্যায়ে সাংবাদিকতা প্রসারে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ প্রতিটি জেলা থেকে একজন করে ৬৪ জন প্রবীণ ও গুণী সাংবাদিককে দেওয়া হচ্ছে বিশেষ সম্মাননা।  

এর মধ্য দিয়ে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ঘিরে সাংবাদিকদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। কারা পাচ্ছেন বহুল প্রতীক্ষিত এই পুরস্কার―এ নিয়ে ছিল ব্যাপক উদ্দীপনা। অনুসন্ধানী প্রতিবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশের পর ঢাকার সাংবাদিকরা ছাড়াও মফস্বল থেকে প্রচুর প্রতিবেদন জমা পড়ে। পুরস্কারের পুরো প্রক্রিয়াটি হয়েছে অত্যন্ত স্বচ্ছ ও প্রভাবমুক্ত। এ লক্ষ্যে গঠন করা হয় আন্তর্জাতিক মানের জুরিবোর্ড।  

অধ্যাপক ড. মো. গোলাম রহমানের নেতৃত্বে জুরিবোর্ডে ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত, সম্প্রচারে আসার অপেক্ষায় থাকা টেলিভিশন চ্যানেল ‘টিভি টুডে’র প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব, আলোকচিত্রী ও লেখক নাসির আলী মামুন, চলচ্চিত্র শিক্ষক গবেষক ও পরামর্শক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, দেশে-বিদেশে অনুসন্ধানী সাংবাদিকতা করে ব্যাপক পরিচিতি পাওয়া জুলফিকার আলি মাণিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার।

উল্লেখ্য, দীর্ঘদিন টেলিভিশনে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করেছেন বুবলী। কিন্তু এবারই প্রথম তিনি কোনো অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে হাজির হলেন। এদিকে চিত্রনায়ক ফেরদৌস দীর্ঘদিন ধরেই নানা অনুষ্ঠান উপস্থাপনা করে আসছেন, তবে প্রথমবার জুটি বাঁধলেন বুবলীর সঙ্গে।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর