স্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় যা জানালো শিলা
স্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় যা জানালো শিলা

সংগৃহীত ছবি

স্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় যা জানালো শিলা

অনলাইন ডেস্ক

জিন্স-টপস পরায় নরসিংদী রেলওয়ে স্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় গ্রেফতার মার্জিয়া ওরফে শিলা আক্তারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেছে র‍্যাব। জিজ্ঞাসাবাদে ভিকটিমকে অপমান-অপদস্থ করার কথা স্বীকার করে সে।

গতকাল সোমবার এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, ঘটনার দিন স্টেশনে ভুক্তভোগী তরুণী ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন।

সে সময়ে আসামি মার্জিয়া রেল স্টেশনে যান এবং তাকে সেখানে দেখতে পেয়ে অপদস্থ করেন। তখন ওই তরুণী এর প্রতিবাদ করেন। কিন্তু শিলাকে স্টেশনে থাকা ৪ থেকে ৫ জন সমর্থন দেন এবং তাকে হেনস্তা করেন। তখন ওই তরুণী স্টেশন মাস্টারের কক্ষের দিকে দৌড় দেন।

তিনি আরও বলেন, কী কারণে ওই নারী এ কাণ্ড করেছেন, তা আমাদের কাছে পরিষ্কার নয়। তবে তার বক্তব্য থেকে যেটা পেয়েছি, তা হলো- শিলা আক্তারের কাছে ওই তরুণীর পোশাকটি ভালো না লাগায় তিনি এ কাণ্ড করেছেন।

জিজ্ঞাসাবাদের সময় ওই নারী উদ্ভট আচরণ করছিলেন জানিয়ে খন্দকার মঈন বলেন, তার মধ্যে মানসিক প্রতিবন্ধী সাজার প্রবণতা লক্ষ্য করা গেছে। গত রোববারের এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের বেশ কয়েকটি ধারায় মামলা হয়েছে। এ ছাড়া আরও বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে। আদালত ঘটনার বিচার-বিশ্লেষণ করে তার শাস্তির বিষয়ে সিদ্ধান্ত দেবে।

এদিকে তরুণীকে হেনস্তার ঘটনায় গ্রেপ্তার মার্জিয়া আক্তারের (৬০) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সন্ধ্যায় নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন এ আদেশ দেন।

আসামি মার্জিয়া আক্তার নরসিংদী সদর উপজেলা মোড় এলাকার বাসিন্দা। পেশায় ঘটক এই নারী শিলা, শায়লাসহ একাধিক নামে পরিচিত।

প্রসঙ্গত, গত ১৮ মে ভোরে নরসিংদী রেলওয়ে স্টেশনে আধুনিক পোশাক পরা এক তরুণী দুই বন্ধুকে নিয়ে ঘুরতে এসে স্থানীয় মাঝবয়সী এক নারী ও কয়েকজন বখাটের হাতে হেনস্তার শিকার হন। এ ঘটনায় ভৈরব রেলওয়ে পুলিশ ফাঁড়িতে পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রোববার (২৯ মে) দিবাগত রাতে মূলহোতা মার্জিয়া আক্তার ওরফে শিলা গ্রেপ্তার হন।

news24bd.tv/রিমু