ক্ষমতার জন্য রাজনীতি করি না: ইশরাক
ক্ষমতার জন্য রাজনীতি করি না: ইশরাক

সংগৃহীত ছবি

ক্ষমতার জন্য রাজনীতি করি না: ইশরাক

অনলাইন ডেস্ক

ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন বলেছেন, আমরা ক্ষমতার জন্য রাজনীতি করি না। আমরা ভোটাধিকার ফিরিয়ে দেয়ার জন্য লড়াই করছি। এ রাষ্ট্রের মালিক জনগণ। এ রাষ্ট্রের সব নাগরিক সমান মর্যাদা পাবে সমান বিচার পাবে।

তবে আজ একমাত্র সরকার দল এবং তার লেজুড়বৃত্তি করে আসছে তারাই বাংলাদেশের মালিক হয়ে গেছে। আর আমরা তৃতীয় শ্রেণির নাগরিক। সে দিন আর নেই, বাংলাদেশে আজ গণজাগরণ সৃষ্টি হয়েছে।

বুধবার বিকালে ফতুল্লার মাহমুদপুর এলাকায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া, আলোচনা সভা ও রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, বর্তমান সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা তিন তিনটি নির্বাচন বিনা ভোটে রাষ্ট্রযন্ত্রকে কুক্ষিগত করে ভোট কারচুপি করে ক্ষমতায় আছে।

তিনি আরও বলেন, গণমাধ্যমকে উন্মুক্ত করে দেয়ার মাধ্যমে বাংলাদেশে অবাধ সাংবাদিক চর্চাকে জিয়াউর রহমান উন্মুক্ত করে দিয়েছিলেন। তিনি বাকশাল বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। এই সরকার আজ জিয়াউর রহমানের কবর স্থানান্তরের মত মন্তব্য করে। এটি আমাদের ব্যথিত করে।

ইশরাক হোসেন বলেন, জিয়াউর রহমান একমাত্র রাষ্ট্রপতি যিনি বর্ডারের ভেতরে, বাংকারের ভেতরে থেকে যুদ্ধ করেছেন। বাকিরা বর্ডারের ওপারে কৌশলগত কারণে অবস্থা নিয়েছিলেন। সেই জিয়াউর রহমানের খেতাব কেড়ে নেয়ার মত ধৃষ্টতা দেখায় যারা মুক্তিযুদ্ধের সময় মাঠেই ছিল না। এ সরকার গুম খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে।

অনুষ্ঠানে ফতুল্লা থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী