উন্নয়নের মশাল এখন প্রধানমন্ত্রীর হাতে : কৃষিমন্ত্রী
উন্নয়নের মশাল এখন প্রধানমন্ত্রীর হাতে : কৃষিমন্ত্রী

সংগৃহীত ছবি

উন্নয়নের মশাল এখন প্রধানমন্ত্রীর হাতে : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশে অভূতপূর্ব উন্নয়নের বিচ্ছুরিত আলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ জড়িয়ে আছে। উন্নয়নের এই মশাল এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে নাটোরে অবস্থিত দেশের একমাত্র ওষধি গ্রাম পরিদর্শন শেষে লক্ষ্মীপুর খোলাবাড়িয়া আমিরগঞ্জ ঈদগাহ মাঠে কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

এখন আমরা উৎপাদিত খাদ্যকে পুষ্টিগুণে সমৃদ্ধ এবং নিরাপদ করার জন্যে কাজ করছি। সরকার কৃষিকে বাণিজ্যিকীকরণ করতে চায়। কৃষির উৎপাদন যেন কৃষকের শুধুমাত্র খাদ্য চাহিদা পূরণের সহায়ক না হয়। কৃষি যেন অর্থকরী ফসলে পরিণত হয়। কৃষি যেন তাদের জীবন ও জীবিকার উৎস হিসেবে কাজ করে। কৃষকের উৎপাদিত শাক-সবজি ও ফল সংরক্ষণে সম্প্রতি সরকার পাল্টিপল কোল্ড স্টোরেজ নির্মাণের পদক্ষেপ নিয়েছে।  

তিনি বলেন, নাটোরের ওষধি গ্রামে উৎপাদিত বিপুল পরিমাণ অ্যালোভেরা অত্যন্ত সম্ভাবনাময়। আন্তর্জাতিক বাজারে অ্যালোভেরার ব্যাপক চাহিদা রয়েছে। করোনা পরিস্থিতির সংকট এখন কেটে গেছে। অ্যালোভেরাসহ উৎপাদিত অন্যান্য ভেষজ প্রক্রিয়াজাতকরণ এবং বিপণন করতে পারলে কৃষকরা উপকৃত হবেন। কৃষকদের স্বার্থে এজন্যে কৃষি মন্ত্রণালয় কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করবে।  

আব্দুর রাজ্জাক বলেন, ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্য ও অভিজ্ঞতায় সমৃদ্ধ রাজনৈতিক দল। সময়মত এই দলের কেন্দ্রীয় কাউন্সিল হবে। আন্দোলনে ব্যর্থ বিএনপি শুধু আন্দোলনের ঘোষণাই দেয়, আন্দোলন করার সক্ষমতা তাদের নেই। ২০২৩ সালের জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপিসহ বিভিন্ন ছোট ছোট রাজনৈতিক দল আন্দোলনের হুমকি দিচ্ছে। এগুলো আমরা মোকাবেলা করে এসেছি। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার জন্য আওয়ামী লীগ একাই  যথেষ্ট।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর- ১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সংসদ সদস্য রত্না আহমেদ, কৃষক লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সংসদ সদস্য শামীমা ইয়াসমিন,  সংসদ সদস্য হোসনে আরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

news24bd.tv/আলী