মেসির জার্সি চেয়ে নিলেন বিশ্বকাপজয়ী কিংবদন্তি
মেসির জার্সি চেয়ে নিলেন বিশ্বকাপজয়ী কিংবদন্তি

সংগৃহীত ছবি

মেসির জার্সি চেয়ে নিলেন বিশ্বকাপজয়ী কিংবদন্তি

অনলাইন ডেস্ক

লিওনেল মেসির গায়ে জড়ানো যেকোনো জার্সিই বিশেষ কিছু। সেখানে শিরোপাজয়ী ম্যাচের জার্সি হলে তো কথায় নেই। গতরাতে ইতালিকে হারিয়ে ‘ফাইনালিসিমা’ শিরোপা জেতা ম্যাচের মেসির জার্সি চেয়ে নিয়েছেন আর্জেন্টিনার সাবেক ফুটবলার নেরি পুম্পিডো। মেক্সিকো বিশ্বকাপ জয়ী দলের এই আর্জেন্টাইন অবশ্য রেখে দিতে জার্সিটি নেননি, নিয়েছেন নিলামে তোলার জন্য।

ম্যাচ শেষে পুম্পিডো অতিথি হিসেবে গিয়েছিলেন আর্জেন্টিনা দলের ড্রেসিংরুমে। সাবেক এই আর্জেন্টাইন গোলরক্ষকের সঙ্গে ছিলেন দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থার (কনমেবল) সভাপতি আলেহান্দ্রো ডমিঙ্গেজও। তাদের মূল উদ্দেশ্য ছিল কোপা আমেরিকার একটি রেপ্লিকা শিরোপা দিয়ে আর্জেন্টিনার এই জয়কে সম্মান জানানো।  

কনমেবল সভাপতি ডমিঙ্গেজ রেপ্লিকা শিরোপাটি মেসিকে দিয়ে চমকে দেওয়ার পর তাঁর থেকে ফাইনালের জার্সিটি চেয়ে পুম্পিডো। আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার জার্সির মতো নিলামে তুলতে চান মেসির এই জার্সিটিও ।  

ম্যারাডোনার নিলামকৃত জার্সিটি ছিল ইংল্যান্ডের বিপক্ষ ১৯৮৬ বিশ্বকাপের ফাইনাল খেলা ম্যাচের। তাঁর ‘শতাব্দীর সেরা গোল’ করা জার্সিটি এ বছর নিলামে বিক্রি হয়েছে প্রায় ৯ মিলিয়ন ডলারে। এখন অপেক্ষার পালা ৩৬ বছর পর সাবেক বার্সা তারকার জার্সি কত দামে নিলামে বিক্রি হয়?

news24bd.tv/আলী