ঐক্যবদ্ধ আন্দোলনে নির্দলীয় সরকার ব্যবস্থা আদায় হবে : ফখরুল
ঐক্যবদ্ধ আন্দোলনে নির্দলীয় সরকার ব্যবস্থা আদায় হবে : ফখরুল

ফাইল ছবি

ঐক্যবদ্ধ আন্দোলনে নির্দলীয় সরকার ব্যবস্থা আদায় হবে : ফখরুল

অনলাইন ডেস্ক

সকল রাজনৈতিক দলগুলোর মাঝে ঐক্য গড়ে তুলে আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকার ব্যবস্থা আদায় করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সরকারের সরাসরি মদদেই দ্রব্যমূল্যের দাম বেড়েছে বলেও এসময় অভিযোগ করেন মির্জা ফখরুল। সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের দাম বাড়ছে স্বীকার করে নেয়া বাণিজ্য মন্ত্রী কিভাবে তার পদে থাকেন এ বিষয়েও প্রশ্ন তোলেন ফখরুল।

তিনি বলেন, বিএনপিকে হুমকি দিয়ে লাভ নেই, নিজেরা না শুধরালে পালানোর পথ পাবেনা ক্ষমতাসীনরা। আওয়ামী লীগের নেতৃত্বে কোন নির্বাচন হবেনা, নিরপেক্ষ সরকার ছাড়া কোন নির্বাচন নয় বলেও হুশিয়ারি দেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যারা জোর করে ক্ষমতা দখল করে থাকে তারা কী ক্ষমতা ছেড়ে দেয়? এটা আদায় করতে হবে, সেটা জনগণের শক্তিতেই আদায় করতে হবে। আমাদের তো কোনো শক্তি নেই, শক্তি একটাই সেটা হচ্ছে জনগণ।

তিনি আরও বলেন, আসুন সমস্ত রাজনৈতিক দলগুলোকে নিয়ে যে ঐক্য প্রক্রিয়া শুরু করেছি, সেই ঐক্য প্রক্রিয়াকে আমরা সবাই সফল করি। আমরা খুব পরিষ্কার করে বলেছি যে, এটা দেশের সমস্ত রাজনৈতিক দলের, বাম-ডান হোক, যেটাই হোক আমরা তাদের একখানে নিয়ে এসে এ ভয়াবহ যে সরকার আমাদের বুকের ওপর চেপে বসে আছে তার থেকে আমরা মুক্তি নেই।

বিএনপির মহাসচিব বলেন, তারা (আওয়ামী লীগ) অতীতে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। আজকে আবার অলিখিত বাকশাল চালাচ্ছে। গত ১৫ বছর ধরে তারা বিচার বিভাগ, প্রশাসন, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম, ব্যবসা-বাণিজ্য সবকিছু নিয়ন্ত্রণ করে একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করেছে। তারা নির্বাচন ব্যবস্থাকেও ধ্বংস করে দিয়েছে। সেই কারণে আমরা খুব পরিষ্কার করে বলেছি যে, আওয়ামী লীগের নেতৃত্বে, আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচন হবে না। এখানে অবশ্যই আওয়ামী লীগকে সরে যেতে হবে। নিরপেক্ষ একটা সরকারের হাতে দায়িত্ব দিতে হবে এবং সেই সরকারের নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করবে।

news24bd.tv/রিমু