কাভানির গোলে সহজ জয় উরুগুয়ের
কাভানির গোলে সহজ জয় উরুগুয়ের

সংগৃহীত ছবি

কাভানির গোলে সহজ জয় উরুগুয়ের

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের আগের সব দলই নিজেদের ঝালাই করে নিতে প্রস্তুতি ম্যাচ খেলছে। এরই মধ্যে শুক্রবার (৩ জুন) মেক্সিকোর বিপক্ষে ৩-০ গোলে দারুণ এক জয় পেয়েছে দক্ষিণ আমেরিকার দল উরুগুয়ে। ম্যাচে জোড়া গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা এডিনসন কাভানি।

দুই দলই কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে।

ফলে এই প্রীতি ম্যাচটা ছিল দুদলের জন্যই বিশ্বকাপের আগে নিজেদের ঝালাই করে নেয়ার সুযোগ। সেই সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছে উরুগুয়ে। প্রথম হাফের ৩৫ মিনিটে ভেসিনোর গোলে এগিয়ে যায় উরুগুয়ে।  

দ্বিতীয় হাফে শুধুই কাভানি শো। প্রথমে ৪৬ মিনিটে ফাকুন্দো পেলিসিত্রির বুদ্ধিদীপ্ত পাস থেকে গোল করেন কাভানি। এরপর ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান। বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে গোলটি করেন তিনি।  

তবে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর জন্য প্রস্তুতিটা ভালো হলনা। তবে নিজেদের ঝালিয়ে নিতে আরেকটি সুযোগ পাচ্ছে মেক্সিকো। দুদিন পরই ইকুয়েডরের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে মেক্সিকো। আর ১১ জুন সুরিনামের মুখোমুখি হয়ে উয়েফা নেশনস লিগে যাত্রা শুরু করবে দলটি। কাতার বিশ্বকাপে মেক্সিকোর গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, পোল্যান্ড ও সৌদি আরব।  

এদিকে ইকুয়েডর নিজেদের প্রস্তুতি ম্যাচে নাইজেরিয়াকে ১-০ গোলে হারিয়েছে। ইকুয়েডরের হয়ে একমাত্র গোলটি করেন পারভিস এস্তুপিনান।  

news24bd.tv/আলী