ভাসানচর থেকে পালানো ৪ রোহিঙ্গাসহ দালাল আটক

সংগৃহীত ছবি

ভাসানচর থেকে পালানো ৪ রোহিঙ্গাসহ দালাল আটক

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে দালালসহ পালানোর সময় ৪ রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার সকালে আটক দালালকে মানবপাচার আইনে ভাসানচর থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়।

আর আটক রোহিঙ্গাদের দুপুর ২টার দিকে পুনরায় ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে প্রেরত পাঠানো হয়। এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে সোপর্দ।

আটক রোহিঙ্গারা হলেন-ভাসানচর আশ্রয়ণের ৮৫ নম্বর ক্লাস্টারের নুরুল আলমের ছেলে ইলিয়াস (২৬), ৬৪ নম্বর ক্লাস্টারের আমান উল্যার ছেলে হাফিজ উল্যা (২২), ৫৯ ক্লাস্টারের মো. হাছানের ছেলে ইলিয়াছ (২৭), ৭৩ নম্বর ক্লাস্টারের অলি মোল্লার ছেলে আবু রায়হান (২১), ৮৬ নম্বর ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২৭) ও আটক দালাল চরজব্বার থানার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুল হাশেমের ছেলে জসিম উদ্দিন (২৮)।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন নিউজ টোয়েন্টিফোরকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা জানায় টাকার বিনিময়ে দালাল জসিমের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে সুবর্ণচর আসে। ভাসানচর থেকে সুবর্ণচরের বোয়ালখালি ঘাট, পরে সেখান থেকে তাদের সীতাকুণ্ড নামিয়ে দেওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাট এলাকায় ঘোরাঘুরি করে কয়েকজন যুবক।

বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে। এ সময় তাদের সঙ্গে থাকা দালাল জসিম উদ্দিনকে আটক করা হয়।

news24bd.tv/কামরুল