চলন্ত বাসে ধর্ষণচেষ্টা-ছিনতাই, চালকসহ গ্রেপ্তার ২

প্রতীকী ছবি

চলন্ত বাসে ধর্ষণচেষ্টা-ছিনতাই, চালকসহ গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীতে চলন্ত বাসে এক পোশাককর্মীকে ধর্ষণের চেষ্টার পর ওই বাসটির মূল চালক গিয়াস উদ্দিন নয়নকে গ্রেপ্তার করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে নগরীর চান্দগাঁও এলাকা থেকে নয়নসহ দু'জনকে গ্রেপ্তার করে বন্দর থানা পুলিশ। অপর আসামির নাম সীমান্ত দত্ত। ধর্ষণচেষ্টার আগে একই বাসে ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল।

এ ঘটনায় বন্দর থানায় দায়ের হওয়া মামলায় নয়ন আসামি বলে পুলিশ জানিয়েছে।

বন্দর থানার এসআই কিশোর মজুমদার জানান, পলাশ কান্তি দে নামে এক ব্যক্তি বৃহস্পতিবার ছিনতাইয়ের অভিযোগে বন্দর থানায় মামলা করেন। এতে অভিযোগ করা হয়, গত ২০ মে রাত সাড়ে ১২টার দিকে তিনি ইপিজেড এলাকার বে শপিং সেন্টারের সামনে থেকে বাসে ওঠেন। নিমতলা বিশ্ব রোডে বাস পৌঁছার পর তাকে নামিয়ে দেওয়ার জন্য বললে চালক দ্রুতগতিতে বাসটি বড়পোলের দিকে নিতে থাকে।

এ সময় তিনি চিৎকার করলে বাসে যাত্রীবেশে থাকা তিনজন তাকে ছুরিকাঘাত করে নগদ ১০ হাজার টাকা ও দুটি মোবাইল ফোন নিয়ে নেয়।

এরপর বাস সিটি গেট এলাকায় নিয়ে জোরপূর্বক পিন নম্বর নিয়ে তার বিকাশ অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার ৮০০ টাকা তুলে নেওয়া হয়। পলাশকে বাসের ভেতর জিম্মি করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, সিনেমা প্যালেস মোড় এবং বহদ্দারহাটে গিয়ে তিন দফায় এসব টাকা বিকাশ সেন্টার থেকে উত্তোলন করা হয়। এরপর বাস লালখান বাজার এলাকায় ফ্লাইওভারে তুলে রাত সাড়ে ৩টার দিকে পলাশকে নামিয়ে দেওয়া হয়। আহত পলাশ হাসপাতালে চিকিৎসা শেষে মামলা করেন।

এসআই কিশোর বলেন, নিমতলাসহ আশপাশের এলাকার সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়; যে বাসে তরুণীকে ধর্ষণের চেষ্টা হয়েছিল, সেই একই বাসে ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। সে সময় বাসটিতে চারজন ছিল। নয়ন গাড়ি চালাচ্ছিল। গ্রেপ্তার সীমান্তসহ বাকি তিনজন ছিনতাই করে।

news24bd.tv/কামরুল