ঘুরে দাঁড়িয়ে ফ্রান্সকে হারিয়ে দিল ডেনমার্ক

সংগৃহীত ছবি

ঘুরে দাঁড়িয়ে ফ্রান্সকে হারিয়ে দিল ডেনমার্ক

ইমরান হোসেন

নেশন্স লিগের গ্রুপ ওয়ানের ম্যাচে স্বাগতিক ফ্রান্সকে ১-২ ব্যবধানে হারিয়েছে ডেনমার্ক। ডেনমার্কের হয়ে জোড়া গোল করে দলকে জেতালেন আন্দ্রিয়াস করনেলিয়াস। অপর ম্যাচে বেলজিয়ামকে ৪-১ গোলে  হারিয়েছে নেদারল্যান্ডস। ডাচদের হয়ে জোড়া গোল করেন বার্সেলোনা ফরোয়ার্ড মেমফিস ডিপাই।

ম্যাচে বল দখলের পাশাপাশি আক্রমণেও পরিষ্কার ব্যবধানে এগিয়ে ছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। করিম বেনজেমার গোলে জয়ের সম্ভাবনাও জেগেছিলো তাদের। তবে পিছিয়ে পড়ার সেই ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়াল ডেনমার্ক।

শেষ দিকে আরেকটি গোল করে তুলে নিল অসাধারণ জয়ও।

ম্যাচের ৫১তম মিনিটে এগিয়ে যায় ফ্রান্স। ডেনমার্কের চার খেলোয়াড়কে বোকা বানিয়ে দারুণ নিয়ন্ত্রণে বল জালে পাঠান করিম বেনজিমা। তবে এই গোলের আনন্দ বেশীক্ষণ ধরে রাখতে পারেনি ফ্রান্স। ম্যাচের ৬৮ মিনিটে করনেলিয়াসের গোলে সমতা ফেরে ডেনমার্ক। এরপর ম্যাচের ৮৮ মিনিটে সেই করনেলিয়াস গোল করলে হতাশায় ডুবে ফ্রান্স।

অপর ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে পাত্তাই পায়নি বেলজিয়াম। ম্যাচের ৪০তম মিনিটে এগিয়ে যায় নেদারল্যান্ডস। সেই  আধিপত্য ধরে রেখে দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে মেমফিস ডিপাইয়ের গোলে ব্যবধান দ্বিগুণ করে নেদারল্যান্ডস। ৬১তম মিনিটে ডামফ্রিসের গোলে স্কোরলাইন ৩-০ করে সফরকারীরা। আর তিন মিনিট দ্বিতীয় গোল করে মেমফিস।  

যোগ করা সময়ে বেলজিয়ামের হয়ে সান্ত্বনাসূচক একটি গোলটি করেন বাতসুয়াই। ফলে শেষ পর্যন্ত ৪-১ ব্যাবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস

news24bd.tv/রিমু