মেধাবী কলেজ ছাত্রী রিশাত বাঁচতে চায়

মেধাবী কলেজ ছাত্রী রিশাত।

মেধাবী কলেজ ছাত্রী রিশাত বাঁচতে চায়

নাটোর প্রতিনিধি

নাটোর শহরতলীর চকবৈদ্যনাথ মহল্লার মেধাবী কলেজ ছাত্রী নওশীন রহমান রিশাত (১৭) বাঁচতে চায়। তার দুটি কিডনী বিকল হয়ে গেছে। গত আট মাস থেকে সে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের কিডনী রোগ বিশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান ডা. নাজনীন মাহ্মুদের অধিনে চিকিৎসাধীন। এখন পর্যন্ত রিশাতের চিকিৎসা বাবদ ব্যয় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা।

তাকে একটি কিডনী দান করে বাঁচিয়ে তুলতে চান তার বাবা আতাউর রহমান।

ঢাকা শ্যামলীর সেন্টার ফর কিডনী ডিজিস এন্ড ইউরোলজি হসপিটালের ডা. মো. কামরুল ইসলাম জানিয়েছেন, প্রায় মৃত্যু পথযাত্রী রিশার কিডনী প্রতিস্থাপনে ব্যয় হবে আনুমানিক আরো ২০ লাখ টাকা। রিশাতের বাবা আতাউর রহমান বর্তমানে বেকার জীবনযাপন করছেন। বাড়িভিটা ছাড়া তার কোনো সম্পদ নেই।

তার ছেলেটিও মানসিক প্রতিবন্ধী। রিশাত নাটোর সিটি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। রিশাতের মামা-খালাদের সহযোগিতায় এতদিন চিকিৎসা চলেছে। তার কলেজের শিক্ষক ও সহপাঠিরাও তার পাশে দাঁড়িয়েছে। এখন এই মেধাবী ছাত্রীকে বাঁচাতে দরকার আরো ২০ লাখ টাকা। যা যোগার করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই বাবা-মায়ের পাশাপাশি তার কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন খান সমাজের হৃদয়বান ও বিত্তবান মানুষদের কাছে আকুল আবেদন জানিয়ে বলেছেন, তাদের একটু সহযোগীতাই পারে মেধাবী ছাত্রী নওশীন রহমান রিশাতের জীবন বাঁচাতে। তার বিষয়ে আরো বিস্তারিত জানা যাবে ০১৭২৩-০৫৭৯৫৮ এবং ০১৭৪৯-২৯১৯২৯ মোবাইল নম্বরে। তাকে সহযোগিতা পাঠানো যাবে জনতা ব্যাংক নাটোর ষ্টেশনবাজার শাখার তার বাবার চলতি হিসাব ১৫৬১/০ নম্বরে।

সম্পর্কিত খবর