আগুন ও বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৫, আহত সাড়ে চার শ’

আগুন ও বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৫, আহত সাড়ে চার শ’

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন ও ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতের সংখ্যা বাড়ছেই। জানা গেছে, দুর্ঘটনার পর এ রিপোর্ট লেখা পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাড়ে চার শ'তে।

শনিবার (৪ জুন) দিবাগত রাত ২টার পরে চট্টগ্রাম সিভিল সার্জন সূত্রে এ তথ্য জানা যায়।

 

এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন নেভাতে পানির তীব্র সংকট দেখা দিয়েছে। ফলে আগুন নিয়ন্ত্রণ আনতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসকে। আর আহতদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। মেডিকেলে চিকিৎসক ও রক্তের সংকট দেখা দিয়েছে।

এমন পরিস্থিতিতে নগরীর সকল প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসকদের চমেক হাসপাতালে আসার অনুরোধ করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী। একই সাথে তিনি রক্তদাতাদের এগিয়ে আসার অনুরোধও জানান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ৮টি ইউনিট এবং পরবর্তীতে আরও ৮টি ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর